Saturday , 23 June 2018
খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে চাকুরী জাতীয়করণসহ ৫দফা দাবিতে বিআরডিবি’র ইউসিসিএ কর্মচারীদের স্মারকলিপি প্রদান

খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে চাকুরী জাতীয়করণসহ ৫দফা দাবিতে বিআরডিবি’র ইউসিসিএ কর্মচারীদের স্মারকলিপি প্রদান

ডেস্ক রিপোর্ট: চাকুরী জাতীয়করণসহ ৫দফা দাবী নিয়ে বাংলাদেশ পল্লী উন্নয়ন (বিআরডিবি) ইউসিসিএ কর্মচারী ইউনিয়ন সারা দেশের সাথে একাত্ম হয়ে রাঙামাটির বিলাইছড়ি উপজেলা ইউসিসিএ কর্মচারীরা স্মারকলিপি প্রদান করেছে।

২২নভেম্বর বুধবার বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের মহা পরিচালক বরাবর রাঙামাটির উপ পরিচালকের কার্যালয়ে এ স্মারকলিপি পেশ করা হয়। এদিকে খাগড়াছড়ি জেলায় ইউসিসিএ কর্মচারীদেে পক্ষ থেকেও আলাদা স্মারকলিপি প্রদান করা হয়েছে বলে জানা গেছে।

কর্মচারীদের ৫ দফা দাবীতে ছিল- সমবায় মন্ত্রণালয়ের ১১এপ্রিল ২০১২ সালের সিদ্ধান্ত অনুযায়ী চাকুরী জাতীয়করণ। বাংলাদেশী পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশন প্র্রীত চাকুরী বিধি/১৫ পরবর্তী বিআরডিবি গৃহিত চাকুরী বিধি-২০১৬ বাস্তবায়ন ও সর্বশেষ চাকুরীস্ত্রবিধান মালা/১৭ বাতিল করা।  বিআরডিবি জারীকৃত স্মারক -১৬৮৪, ৭ জুন ২০১৭ তারিখের পরিপত্র বাতিল ও প্রত্যাহার করা।  অবসর গ্রহণকৃত কর্মচারীদের নিয়মতান্ত্রিকভাবে অবসরকালীণ সুবিধা নিশ্চিত করা।

বিভিন্ন শর্তে আবদ্ধ জাতীয় বেতন স্কেল/১৫ বাস্তবায়ন হয় নাই, শর্তহীনভাবে তা বাস্তবায়ন করা এবং সরকার প্রদত্ত স্যালারী সাপোর্ট প্রাপ্তিতে বিআরডিবি প্রেরিত পত্রে ১২নং শর্ত বাতিল করা এমন ৫দফা দাবীনামা স্মারকে উল্লেখ করা হয়েছে।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes