পাহাড়ের সংবাদবান্দরবানবান্দরবান সংবাদলামা

লামায় শেষ হলো প্রাথমিক ও এবতেদায়ী সমাপনী

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায় উৎসবের আমেজে শেষ হলো প্রাথমিক ও এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা। ১৯ নভেম্বর শুরু হয়ে গতকাল ২৬ নভেম্বর পর্যন্ত এ পাবলিক পরীক্ষা চলে। সমাপনী দিনের পরীক্ষা কেন্দ্র সরজমিন পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। এসময় তার সাথে পৌর মেযর জহিরুল ইসলাম, শিক্ষা অফিসার যতিন্দ্র মোহন মন্ডল, প্যানেল মেয়র মোহাম¥দ হোসেন বাদশা, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া ও সাংবাদিক বাবুমং মার্মা ছিলেন।

উপজেলা শিক্ষা অফিসার যতিন্দ্র মোহন মন্ডল জানান, এবার উপজেলার ১০৪টি প্রাথমিক বিদ্যালয়ের ২ হাজার ৯৮৪ জন সমাপনী পরীক্ষার্থীর মধ্যে ২ হাজার ৮৪৬ জন উপস্থিত ছিল। অবহাওয়া পরিবর্তনের ফলে শারিরীক অসুস্থতার কারনে ১৩৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত থাকে বলে তিনি জানান । ৪টি এবতেদায়ী মাদ্রাসার ২১৫ জন প্রাথমিক সমাপনী পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ১৯২ জন এবং একই কারনে ২৩ জন অনুপস্থিত থাকে। উপজেলার ১১ টি পরীক্ষা কেন্দ্রে ১১ জন সরকারি কর্মকর্তার নিয়ন্ত্রণে পর্যাপ্ত পুলিশ ও আনসার ভিডিপির সহায়তায় উৎসব মুখর পরিবেশে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়েছে।

পরীক্ষার নিরপেক্ষতা রক্ষার্থে এক ইউনিয়নের শিক্ষকগণকে অন্য ইউনিয়নের দায়িত্ব দেয়া হয়। প্রশাসনের নেয়া সার্বিক ব্যবস্থাপনার ওপর অভিভাবকগণও সন্তোষ প্রকাশ করেছেন।