Tuesday , 19 June 2018
লামা ও আলীকদম আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

লামা ও আলীকদম আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

লামা প্রতিনিধি: বান্দরবানের লামায় “সবাই মিলে গড়ব দেশ, দুর্নীতি মুক্ত বাংলাদেশ” স্লোগানকে প্রতিপাদ্য করে শনিবার সকাল ১০টায় লামায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে দূর্নীতি বিরোধী বিভিন্ন স্লোগানে মানব বন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু এতে প্রধান অতিথি ছিলেন । দুদক লামা উপজেলা কমিটির সভাপতি মো: আইয়ুব-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে ভাইস চেয়ারম্যান শারাবান তাহুরা,  সহকারী কমিশনার (ভূমি) সায়েদ ইকবাল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভুইয়া, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম ইমতিয়াজ, লামা দুদক কমিটির কর্মকর্তা, ট্রান্সফারেন্সি ইন্টার ন্যাশনাল-এর কর্মকর্তা, নারী নেত্রী জাহানারা আরজু প্রমূখ বক্তব্য দেন।

সভায় সরকারি- বেসরকারি দপ্তরের কর্মকর্তাগণ, সামজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ উপজেলা স্কাউটস ও রোভার, পুলিশ, আনসার-ভিডিপি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন পেশা-সংগঠনের লোকজন অংশ নেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার বলেন, প্রতিটি পরিবারের ভেতর থেকেই দুর্নীতিবাজদেরকে ঘৃনার মধ্য দিয়েই তা প্রতিরোধে সহায়ক শক্তি হিসেবে কাজ করতে পারে। আমাদের তরুণ প্রজম্ম ছাত্রছাত্রী সন্তানরাই পারে, সে পথ নিতে। নারী নেত্রী জাহানারা আরজু, তামাক কোম্পানী, বিদ্যুতখাতসহ কয়েকটটি উদাহরণ টেনে বলেন, দূর্নীতির মূলে যাঁরা রয়েছেন তারা প্রত্যেকেই জনগনকে সেবা প্রদানে ব্রতি। কিন্তু তারা তা করছেন না, সূতরাং নব প্রজম্মকে পরিবার থেকে সচেতনতা লালন করে তার প্রতিষ্ঠান এবং সমাজ পরিমন্ডলকে দূর্নীতিমুক্ত করতে হবে। ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা বলেন, সমাজ-রাষ্ট্রের ভবিষ্যৎ তরুণ প্রজম্মই একদিন দূনীতিমুক্ত শিক্ষিত সমাজ উপহার দিতে পারবে। সে জন্য এখন থেকে স্বচ্ছতা অনুকরণ-অনুসরণ করতে হবে।

এদিকে শনিবার ১০টায়, আলীকদম উপজেলায়ও র‌্যালি-মানববন্ধন ও আলোচনা সভার মধ্যদিয়ে একই প্রতিপাদ্য বিষয়ে আন্তর্জাতিক দুর্নীতি দিবস কর্মসূচি পালিত হয়।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes