আলী কদমপাহাড়ের সংবাদবান্দরবান সংবাদলামাশিরোনামস্লাইড নিউজ

আলীকদম-লামা-ঢাকা শ্যামলী পরিবহন চালু

লামা-আলীকদম (বান্দরবান): সুদীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে অবশেষে আলীকদম-লামা-টু-ঢাকা রুটে সরাসরি সংযোজিত হল শ্যামলী পরিবহন সার্ভিস। এ সার্ভিসটি চালু হওয়ায় লামা-আলীকদম থেকে সরাসরি ঢাক চট্টগ্রামের যাত্রীদের বিড়ম্বনার অবসান হবে বলে মনে করছেন স্থানীয়রা। তবে পাশাপশি লামা-আলীকদম থেকে চকরিয়ার যাত্রীদের সাথে পরিবহন শ্রমিক ও মালিকদের অসৌজন্য মূলক আচরণ এবং যাত্রী হয়রানিসহ নানা অভিযোগ উঠে এসেছে বক্তাদের আলোচনায়। বক্তারা এবিষয়ে আলীকদম সেনাজোনের আন্তরিক হস্তক্ষেপ কামনা করেছেন।

শুক্রবার সন্ধ্যা ৬টায় আলীকদম প্রেসক্লাব চত্বরে বর্ণাঢ্য এক অনুষ্ঠানের মাধ্যমে এই পরিবহন সার্ভিসের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মাহাবুবুর রহমান পিএসসি, বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন আলীকদম সেনা জোন উপ-অধিনায়ক মেজর নাফিউ, আলীকদম প্রেস ক্লাবের সভাপতি মমতাজ উদ্দিন আহামদ, বীর মুক্তিযোদ্ধা আলীকদম কাউন্সিলের কমান্ডার মোঃ আব্দুল মান্নান, ফাসিয়াখালী-লামা-আলীকদম জীপ মালিক সমিতি ও শ্যামলী পরিবহনের কর্মকর্তাগণ।

দীর্ঘদিন ধরে স্থানীয়দের আবেদনের প্রেক্ষিতে আলীকদম জোন কমান্ডার বিআরটিএ কর্তৃপক্ষ এবং বান্দরবান জেলা প্রশাসক এর সাথে সমন্বয় করে এই পরিবহন সার্ভিসটি চালু করা হয়। আশা করা হচ্ছে এই সর্ভিসটি চালু হাওয়ার ফলে ক্ষদ্র নৃ-গোষ্ঠীর জনসাাধারণের জীবন মানের উন্নয়ন হবে এবং ব্যবসা বানিজ্য, উচ্চ শিক্ষা, উন্নত চিকিৎসা গ্রহন ও ভ্রমন পিপাসু মানুষের সমস্যা অনেকাংশে লাগব হবে। দর্শনার্থীরা আলীকদমের প্রাকৃতিক সৌন্দর্য অবলোকন করতে আরো আগ্রহী হবে।