Saturday , 23 June 2018
মাটিরাঙ্গায় স্কুল ক্যাম্পাসে এনজিও অফিস!

মাটিরাঙ্গায় স্কুল ক্যাম্পাসে এনজিও অফিস!

স্টাফ রিপোর্টার: মাটিরাঙ্গায় এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের মুল ক্যাম্পাসে এনজিও সংস্থা গ্রামীণ ব্যাংকের কার্যক্রম চালানোর অভিযোগ উঠেছে। বিদ্যালয় ক্যাম্পাসে এনজিও সংস্থার কার্যক্রম চালানোকে কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। মাটিরাঙ্গা উপজেলার শান্তিপুর উচ্চ বিদ্যালয়ে গত চার বছরের বেশী সময় ধরেই এ এনজিও সংস্থাটির কার্যক্রম চলছে। সরকারী অর্থে নির্মিত বিদ্যালয়ের মুল ক্যাম্পাসে কোন ধরনের এনজিওকে কার্যক্রম পরিচালনার জন্য ভাড়া দেয়ার বিধান আছে কিনা সে বিষয়ে কিছু বলতে না পারলেও শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোস্তফা কামাল (০১৫৫৬৭০৩৩৮৩) বলেন, ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত নিয়েই গ্রামীণ ব্যাংকের কাছে স্কুল ক্যাম্পাসের একটি কক্ষ ভাড়া দেয়া হয়েছে।

২০১২ সাল থেকে শান্তিপুর উচ্চ বিদ্যালয়ে কার্যক্রম চালানোর কথা স্বীকার করে গ্রামীণ ব্যাংকের শান্তিপর শাখার ব্যাবস্থাপক মোঃ শামছুর রহমান বলেন, আমরা ম্যানেজিং কমিটির নির্ধারিত ভাড়া ২ হাজার ৫শ টাকা পরিশোধ করেই আমাদের কার্যক্রম চালাচ্ছি। তবে বিদ্যালয় ক্যাম্পাসে এধরনের কার্যক্রম চালাতে পারেন কিনা জানতে চাইলে তিনি কিছু বলতে রাজি হননি।

এবিষয়ে জানতে চাইলে মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: মোহাছিম বিল্লাহ বলেন, শন্তিপুর উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ কোন ক্ষমতাবলে বিদ্যালয় ক্যাম্পাসে এমন একটি এনজিওকে কার্যক্রম চালানোর জন্য ভাড়া দিয়েছে তা তারাই ভালো বলতে পারবে। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার গেল বছরের ৫ ফেব্রুয়ারী ব্যাখ্যা চেয়ে প্রধান শিক্ষককে পত্র দিলেও প্রায় সাত মাস পরগত বছরের ৬ সেপ্টেম্বর বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো: মোস্তফা কামাল দায়সারা ভাবে জবাব দাখিল করেন। জবাবে তিনি বিদ্যালয় ক্যাম্পাসে বেসরকারী এনজিও গ্রামীন ব্যাংকের কার্যক্রম পরিচালনার বিষয়টি স্বীকার করে বলেন, প্রতিষ্ঠানের আর্থিক লাভের কথা বিবেচনা করেই ম্যানেজিং কমিটির সিদ্ধান্তে একটি কক্ষ ভাড়া দেয়া হয়েছে।

এদিকে গুমতি বিকে উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র দেয়ার সুপারিশ করায় মাটিরাঙ্গার শান্তিপুর উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে গ্রামীন ব্যাংকের কার্যক্রম চালানোর বিষয়টিকে ধামাচাপা দিতে উল্টো ইউএনও বি.এম মশিউর রহমানের বিরুদ্ধে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার বরাবরে অনিয়মের অভিযোগ করেছেন বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি মো: জয়নাল আবেদীন খোন্দকার।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes