খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়ির ৩১ কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

খাগড়াছড়ি প্রতিনিধি: সারাদেশে শুরু হয়েছে মাধ্যমিক স্তরের এসএসসি ও সমমানের পরীক্ষা। একযোগে খাগড়াছড়ির ৩১ কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এবছরের এসএসসি, দাখিল ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় খাগড়াছড়ির ১০ হাজার ৭‘শ ৩৯জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। গেল বছরের চেয়ে এবার পরীক্ষার্থী বেড়েছে ২ হাজার ৫০ জন। এদিকে পরীক্ষাকে সুষ্ঠু ও নির্বিঘœ করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে খাগড়াছড়ি জেলা শিক্ষা অফিস সুত্র জানিয়েছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রামের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় ১৮ কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করছে ৯ হাজার ৪‘শ ৩২জন। যা গতবারের চেয়ে ১ হাজার ৮‘শ ৫০ জন বেশী। গেল বছর ১৭ কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করেছিল ৭ হাজার ৫‘শ ৮১জন।

অন্যদিকে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে খাগড়াছড়ির ৭টি পরীক্ষা কেন্দ্রে ৫‘শ ৩০জন পরীক্ষার্থী অংশগ্রহন করছে। যা গেল বছরের চেয়ে ১‘শ ৮ জন পরীক্ষার্থী বেশী। কারিগরী শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি  (ভোকেশনাল) পরীক্ষা ৬ কেন্দ্রে ৭‘শ ৬৭ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করবে। যা গত বারের চেয়ে বেড়েছে ১‘শ ২জন।

বরাবরের মতো মতো এবছরও সকালের পরীক্ষা সকাল ১০টা থেকে শুরু হয়ে শেষ হয়েছে ১টার সময় এবং বিকালের পরীক্ষা বিকাল ২টা থেকে শুরু হয়ে শেষ হবে ৫টায়। আগামী ২৪ ফেব্রুয়ারি ভূগোল ও পরিবেশ বিষয়ে পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে এসএসসি ২০১৮সালের পরীক্ষা।