Thursday , 21 June 2018
কাপ্তাইয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলা শুরু

কাপ্তাইয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলা শুরু

শান্তি রঞ্জন চাকমা, কাপ্তাই: “মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ” এই স্লোগানকে সামনে রেখে কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায়  মঙ্গলবার থেকে ২ দিনব্যাপী অনুষ্টিত হচ্ছে কাপ্তাইয়ে ৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা।

উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমের সভাপতিত্বে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ২ দিনব্যাপী এই মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান অংশুইসাইন চৌধুরী, বিএসপিআই এর অধ্যক্ষ আশুতোষ নাথ, রাইখালী কৃষি গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আলতাফ হোসেন, চন্দ্রঘোনা রেশম গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মনসুর আলী।

এর আগে একটি বনাঢ্য র‌্যালী উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তন চত্বরে বিভিন্ন প্রতিষ্ঠানের ১৮টি স্টল তাদের স্ব স্ব উদ্ভাবিত প্রযুক্তি প্রদর্শন করে। উপজেলার ১৩টি মাধ্যমিক বিদ্যালয় এই মেলায় অংশ নিচ্ছে।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes