চট্টগ্রাম সংবাদস্লাইড নিউজ

সৈয়দ চাঁন শাহ (র.) ত্যাগ ও সাধনার মাধ্যমে অলীত্ব হাসিল করেছেন

ফটিকছড়ি প্রতিনিধি: ফটিকছড়ি উপজেলার ধর্মপুর ইউনিয়নে সৈয়দ চাঁন শাহ (র.) এর ১৯৭তম ওরশ শরীফ বৃহস্পতিবার সৈয়দ বাড়ি প্রাঙ্গণে সম্পন্ন হয়েছে। দিন ব্যাপী খতমে কোরআন, খতমে খাজেগান, খতমে গাউছিয়া, জিকির মাহফিল ও আউলিয়া কেরামের জীবনী আলোচনা অনুষ্টান শেষে তবারুক বিতরণের মাধ্যমে শেষ হয়। মাওলানা কাজী মোহাম্মদ ওমর ফারুক আজমী’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রখ্যাত মিডিয়া ব্যক্তিত্ব অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আবুল কাশেম তাহেরী (ম.জি.আ)।

বিশেষ অতিথি ছিলেন মাওলানা নুরুল ইসলাম রেজভী, সমাজ সেবক সৈয়দ মুনির আকতার, আবু আহমদ সওদাগর, জাহাঙ্গীর আলম, ডা. খোরশেদুল আলম। সৈয়দ শাহাদাত হোসেন রবিনের সঞ্চালিত সভায় বক্তব্য রাখেন সৈয়দ নূর, সৈয়দ মামুনুর রশিদ মুবিন, শওকত হোসেন আলী আকবর, ফারুক আহমদ, মোফাচ্ছের মোস্তফা টিপু, আহমেদ হোসেন জগলুল, জুলফিকার, ইকবাল কবির প্রমুখ।

এতে বক্তারা বলেন, সুদুর আরব দেশ থেকে ইসলাম প্রচারের জন্য এই উপমহাদেশেআগম করেন সৈয়দ চাঁন শাহ (র.)। তিনি ফটিকছড়ি, ফেনী, ভারতের ত্রিপুরা রাজ্যের উদয়পুরে ধ্যান (সাধনা), স্ত্রী-সন্তান ত্যাগ ও ত্রিপুরার রাজাকে অটেল সম্পদ দান করে নিজেকে ইসলামের পথে নিমগ্ন করেন। তাই মহান আল্লাহ তাকে অলীত্ব দান করেন। এই মহান অলীর জীবন চরিত্র অনুসণে আমরা মুুক্তির পথ খুঁজে পেতে পারি।