Friday , 20 July 2018
বাঘাইছড়িতে ইউপিডিএফ কর্মী  নিহত, অভিযোগ জেএসএস’র দিকে

বাঘাইছড়িতে ইউপিডিএফ কর্মী নিহত, অভিযোগ জেএসএস’র দিকে

রাঙ্গামাটি: রাঙ্গামাটির বাঘাইছড়িতে নতুন মনি চাকমা (৪২) নামে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কর্মীকে কুপিয়ে হত্যার ঘটনায় অভিযোগের তীর জন সংহতি সমিতি (জেএসএস) সংস্কার গ্রুপের দিকে। ইউপিডিএফ এক প্রেস বিজ্ঞপ্তিতে এই অভিযোগ করেন। ইউপিডিএফের রাঙ্গামাটি জেলা ইউনিটের সংগঠক শান্তি দেব চাকমা এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রোববার বিকাল তিনটার দিকে গণমাধ্যমে একটি বার্তা পাঠিয়েছেন।
ওই বার্তায় তিনি অবিলম্বে নতুন মনি চাকমার খুনিদের গ্রেফতার ও শাস্তিসহ সন্ত্রাসীদের দিয়ে পরিচালিত খুন, অপহরণ ও নৈরাজ্য বন্ধ করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। একই সাথে তিনি হত্যাকাণ্ডের নেপথ্যের কারণও বিশ্লেষণ করেছেন। ঘটনার বর্ণনা দিয়ে ইউপিডিএফের এ নেতা বলেন, ‘দেড় বছর আগে জেএসএস সংস্কারবাদী গ্রুপ ত্যাগ করে ইউপিডিএফে যোগ দেয় নতুন মনি চাকমা। তিনি বঙ্গলতলী ইউনিয়নাধীন বালুখালী গ্রামের নিজ বাড়িতে অমরতন চাকমা (দর্শন) সহ ঘুমোচ্ছিলেন।

রাত ১১টার দিকে অমরতন চাকমা কিছু একটা বলে তাকে ঘরের বাইরে নিয়ে যায়। এরপর সেখানে আগে থেকে অপেক্ষমান সন্ত্রাসী সুদর্শন চাকমা, জ্ঞানজিত চাকমা ও নবদীপ চাকমাসহ ১০-১২ জন মিলে নতুন মনি চাকমাকে দা দিয়ে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। এদিকে বাঘাইছড়ি থানার ওসি মো. আমির হোসেন সাংবাদিকদের জানান, এ ব্যাপারে পরিবারের পক্ষে বাদি হয়ে মামলার প্রস্তুতি চলছে। লিখিত অভিযোগ পেলেই থানায় হত্যা মামলা রুজু করা হবে। নিহতের পরিবারের উদ্ধৃতি দিয়ে ওসি জানান, ঘটনাস্থলেই নতুন মনি চাকমার মৃত্যু হয় এবং দুর্বৃত্তরা তার লাশ ফেলে পালিয়ে যায়। রোববার সকালে পুলিশে খবর দেয় এলাকাবাসী। এতে তাৎক্ষণিক ঘটনাস্থল গিয়ে নতুন মনি চাকমার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি হাসপাতাল মর্গে পাঠায় বাঘাইছড়ি থানা পুলিশ।

উল্লেখ্য, শনিবার মধ্যরাতে রাঙ্গামাটি জেলার দূর্গম বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলীর বালুখালী নামক পাহাড়ি এলাকায় ইউপিডিএফ নেতা নতুন মনি চাকমাকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। নতুন মনি চাকমা স্থানীয় বাসিন্দা মৃত বাট্যা চাকমার ছেলে।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes