Friday , 17 August 2018
মেধাবীরাই আগামী দিনের জাতির কান্ডারি- মহালছড়ি জোন কমান্ডার

মেধাবীরাই আগামী দিনের জাতির কান্ডারি- মহালছড়ি জোন কমান্ডার

মহালছড়ি প্রতিনিধি: শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারেনা। তাই শিক্ষার কোন বিকল্প নাই, একমাত্র সু-শিক্ষাই পার কোন জাতিকে উন্নতির শিকরে পৌঁছে দিতে। তাই অনেক প্রতিকুলতার মাঝেও শিক্ষাকে এগিয়ে  নিতে হবে। মেধাবীরাই আগামীদিনের জাতির কান্ডারী।

শিক্ষার মান উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়নে চাইল্ড কেয়ার মডেল স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও কৃতি শিক্ষার্থীদের সংর্বধনা, বিদ্যালয়ের দশ বছর পূর্তি উপলক্ষে আলোর দশক নামে একটি বই এর মোড়ক উন্মোচন, নবম শ্রেণির নতুন শ্রেনিকক্ষ ও বিজ্ঞানাগার কক্ষ শুভ উদ্বোধন অনুষ্ঠানে মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমেদ পিএসসি প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। ১৩ মার্চ মঙ্গলবার বেলা ১২টায় মাইসছড়ি চাইল্ড কেয়ার বিদ্যালয়ের মাঠে বিদ্যালয়ের সহকারী শক্ষিক মোঃ অহিদ উল্যাহ’র সঞ্চালনায় সংশ্লিষ্ট বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি স্বদেশ প্রীতি চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থতি ছিলেন, মাইসছড়ি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সাজাই মারমা, ইউপি সদস্য আবদুল আজিজ, কাঠ ব্যবসায়ী সমিতির সভাপতি জসিম উদ্দিন প্রমূখ। এছাড়া সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন। আলোচনায় প্রধান অতিথি আরও বলেন, সরকারের পাশাপাশি নিরাপত্তা বাহিনীও শিক্ষাকে এগিয়ে নিতে পার্বত্য চট্টগ্রামের দুর্গম ও অনগ্রসর পাহাড়ি এলাকায় শিক্ষা সামগ্রী বিতরনসহ বিভিন্ন  সহযোগিতা দিয়ে আসছে। তিনি শিক্ষার্থীদের সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার কাজে নিজেদেরকে নিয়োজিত  করার পরামর্শ দেন।

এলাকায় শান্তি ও সম্প্রীতি বজায় থাকলে উন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকবে বলে জানান তিনি।  বিদ্যালয়ের পড়া-লেখার ও সার্বিক  পরিবেশ দেখে সন্তুষ্ট হন এবং বিদ্যালয়ের বিজ্ঞানাগারের সরঞ্জামাদি প্রদান সহ বিভিন্ন সমস্যার সমাধানের আশ্বাসও প্রদান করেন তিনি। আলোচনা শুরুর আগে সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায়  নৃত্য ও দেশাত্ববোধক গান নিয়ে সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বার্ষিক ক্রীড়া প্রতিযোগতিায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং ২০১৭ সালের  জিপিএ ৫ প্রাপ্ত ও কৃতি শিক্ষার্থীদের মাঝে মহালছড়ি জোনের পক্ষ থেকে  সংর্বধনাসহ পুরস্কার বিতরণ করা হয়।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes