Saturday , 26 May 2018
গুইমারায় সন্ত্রাসী হামলায় মারমা ঐক্য পরিষদের নেতা আহত

গুইমারায় সন্ত্রাসী হামলায় মারমা ঐক্য পরিষদের নেতা আহত

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় সন্ত্রাসী হামলায় মারমা ঐক্য পরিষদের ২ নেতা আহত হওয়ার খবর পাওয়া গেছে। ১৩ মার্চ মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে বলে সূত্রে জানা যায়। খবরে প্রকাশ, রামগড় থেকে অপহৃত চাইথুই মারমার মুক্তি করতে কথা বলার জন্য গুইমারার কুকিছড়া এলাকায় যায় মারমা ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক কংজাই মারমা। এক পর্যায় উপজাতীয় সন্ত্রাসীরা বেধরক মারধর করে। এ ঘটনায় অপর সহযোগীও আহত হয়।

প্রথমে গুইমারা হাসপাতালে ও পরে খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয় বলে জানা গেছে। আমাদের প্রতিনিধি জানান, মঙ্গলবার বিকাল ৪টার দিকে গুইমারা সদর থেকে প্রায় ৬ কিলোমিটার দূরে কুকিছড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহত কংজইয়ের পরিবারের সাথে কথা বলে জানা যায়, রাগড়ের পাগলা পাড়ার অপহৃত মার্মা ঐক্য পরিষদের নেতা চাইথুই মারমার মুক্তির বিষয়ে ইউপিডিএফ’র সাথে কথা বলতে গেলে ইউপিডিএফ’র ১০/১২ জন কর্মী মারমা ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক কংজাই মারমা ও তার সাথে থাকা অপর একজনকে বেদড়ক মারধর করে। এতে মারমা ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক কংজাই মারমা গুরুতর আহত হয়।

এদিকে গত ১০ ই মার্চ অপহৃত চাইথুই মার্মাকে পাওয়া গেছে মর্মে মোবাইল ফোনে রামগড় থানাকে মিথ্যে তথ্য দিলেও বাস্তবে এখনো সে নিখোঁজ। তার অপহরনের বিষয় নিয়ে খাগড়াছড়ি সদরে বিএনপি, মার্মা ঐক্য পরিষদ ও বাংগালী সংগঠনের নেতারা সংবাদ সম্মেলন সহ নানান কমর্সূচি পালন করে আসছে। তবে এ ঘটনা কারা ঘটিয়েছে তা কোনো সূত্র থেকে নিশ্চিত করা না গেলেও গুইমারা থানার অফিাসার্স ইনচার্জ শাহাদাত হোসেন টিটু ঘটনাটি শুনেছেন, তবে কেউ অভিযোগ নিয়ে আসেনি বলে সাংবাদিকদের জানান তিনি।

আহত কংজ মার্মা গুইমারা উপজেলা বিএনপির সদস্য ও ওয়ার্ড বিএনপির সহ সভাপতি বলে জনা গেছে।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes