খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

৪ দফা দাবীতে বাঙ্গালি ছাত্র পরিষিদের স্বারকলিপি

স্টাফ রিপোর্টার: রাজাকার ও স্বীকৃত যোদ্ধাপরাধী ত্রিদিব রায়ের পুত্র ব্যারিষ্টার দেবাশিষ রায় ও তার পতিœ ইয়েন ইয়েন কর্তৃক মিথ্যা কথিত ধর্ষণ নাটক সাজিয়ে উগ্র সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টিতে বিষবাষ্প ছড়ানোর প্রতিবাদ, উপজাতিয় সন্ত্রাসী কর্তৃক বাঙালি ও উপজাতিয় নারী ধর্ষণ, খুন/ঘুমের প্রতিবাদ ও বিচার দাবী, সশস্ত্র উপজাতিয় সংগঠন কর্তৃক লাগাতার অপহরন ও খুন/ঘুমের বিচার করাসহ ৪ চার দফা দাবীতে, বুধবার (১৪ই মার্চ) সকাল সাড়ে ১০টায় বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা উদ্যেগে, জেলা প্রশাসক খাগড়াছড়ি বরাবর স্বারকলিপি প্রদান করা হয়েছে।

পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রিয় আহবায়ক ও বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের জেলা সভাপতি মোঃ মাঈন উদ্দীন এর নেতৃত্বে স্বারকলিপি প্রদানকালে আরো উপস্থিত ছিলেন, পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রিয় সদস্য সচিব ও বৃহত্তর পার্র্বত্য বাঙালি ছাত্র পরিষদের জেলা সাধারণ সম্পাদক এস এম মাসুম রানা, জেলা আহবায়ক মোঃ মহিউদ্দীন, জেলা যুগ্ন-সম্পাদক জাহিদুল ইসলাম, সহ-সম্পাদক রবিউল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক পারভেজ আলম, দপ্তর সম্পাদক মৃদুল বড়–য়া, জেলা প্রচার সম্পাদক শাহীন আলম, খাগড়াছড়ি কলেজ সম্পাদক ইব্রাহিম, টেকনিক্যাল কলেজ সভাপতি সোহেল আরিয়ান ও সম্পাদক আরিফুল ইসলাম, সাংগঠনিক জাহিদুল ইসলাম, দীঘিনালা  উপজেলা সভাপতি আলামীন হোসেন, পানছড়ি উপজেলা সভাপতি সাইফুল ইসলাম ও পৌর সম্পাদক জাহাঙ্গীর আলমসহ অন্যান্য শাখার নেতৃবৃন্দ।

৪ (চার)দাবী সমুহু:

১. আগামী ২৬ শে মার্চের মধ্যে রাজাকার ও যুদ্ধাপরাধী ত্রিদিব রায়ের নামে থাকা সকল সড়ক ও স্থাপনার নাম ফলক মুছে ফেলতে দেওয়া আদালতের রায় কার্যকর করতে হবে।
২. রাজাকার পুত্র দেবাশিষ রায় ও তার পতিœ ইয়েন ইয়েন কে পাহাড়ের একতরফা, উগ্রসাম্প্রদায়িক উস্কানিমূলক কার্যক্রম বন্ধ করতে হবে এবং পাহাড়কে জুম্মল্যান্ড বানানোর অন্যতম ষড়যন্ত্রকারী হিসেবে সকল পদপদবী থেকে সড়াতে হবে।
৩.পাহাড়ের উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক বাঙালি নারী ও সকল  ধর্ষণ ও নির্যাতনের বিচার দৃষ্টান্তমূলক উদ্দ্যোগ নিতে হবে।
৪. উপজাতীয় সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ কর্তৃক গত ৪ ই মার্চ’১৮ ইং তারিখে অপহৃত চাইথুই মার্মা সহ সকল অপহৃত ও গুম হওয়া মানুষকে উদ্ধারে চিরুনী অভিযান পরিচালনা করতে হবে।