পাহাড়ের সংবাদবান্দরবান সংবাদলামাস্লাইড নিউজ

লামায় পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ সেবা সপ্তাহ শুরু

লামা (বান্দরবান) প্রতিনিধি: বাংলাদেশ স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস থেকে উত্তোরণ উদ্যাপন উপলক্ষে বান্দরবানের লামা উপজেলায় পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে পাঁচদিন ব্যাপী বিশেষ সেবা সপ্তাহ শুরু হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ এ শ্লোগানকে প্রতিপাদ্য করে উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরীর নেতৃত্বে এক র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পরিবার পরিকল্পনা বিভাগ মিলনায়তনে গিয়ে এক আলোচনা সভা ও পরবর্তী পরিকল্পনা এডভোকেসি সভায় মিলিত হয়। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জোবাইরা বেগমের সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলার সহকারি কমিশনার (ভুমি) মো. সায়েদ ইকবাল। এতে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, স্বাস্থ্য কর্মকর্তা ডা. উইলিয়াম লূসাই, সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার আজিজুর রহমান, কারিতাস স্যাপলিং হেলেন কেলার ইন্টারন্যাশনালের প্রতিনিধি মো. শাহিদুল ইসলাম বিশেষ অতিথি ছিলেন। এ সময় স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক ও সংস্থার কর্মচারীগন উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, স্বল্পোনন্নত দেশের (এলডিসি) তালিকায় থাকার পর চলতি বছর উন্নয়নশীল দেশ হওয়ার স্বীকৃতি পেতে চলেছে বাংলাদেশ। আগামী মার্চে জাতিসংঘের সংশ্নিষ্ট কমিটি এই স্বীকৃতি দেবে। বাংলাদেশের জন্য এই অর্জন অনেক মর্যাদার। কারণ এলডিসি থেকে উন্নয়নশীলে উত্তরণের জন্য বিবেচ্য তিনটি সূচকেই উত্তীর্ণ হয়ে এ দেশ এ স্বীকৃতি অর্জন করতে চলেছে। এর ফলে নতুন অবয়বে সারাবিশ্বের সামনে অভ্যুদয় ঘটবে বাংলাদেশের।