পাহাড়ের সংবাদরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

অবরোধ নেই রাঙামাটিতে

রাঙ্গামাটি প্রতিনিধি: হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে উদ্ধারের দাবীতে খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক-নৌপথ অবরোধ চললেও রাঙামাটিতে কোন অবরোধ নেই।
বুধবার (২১মার্চ) সকাল থেকে রাঙামাটিতে আতঙ্ক বিরাজ করলেও সকাল থেকে যথা নিয়মে রাঙামাটিতে সকল যানবাহন চলাচল করছে। দূর পাল্লার সকল যান ছেড়ে গেছে। অফিস-আদালত পাড়া যথা নিয়মে চলছে সকাল থেকে।

খোঁজ নিয়ে জানা গেছে, রাঙামাটির নৌ-রুটে সকল যান ছেড়ে গেছে। রাঙামাটি থেকে ঢাকা-চট্টগ্রামবাহী বাসগুলো ছেড়ে গেছে যথা নিয়মে। তবে রাঙামাটি থেকে খাগড়াছড়ি যাতায়াত বাহনগুলো চলাচল বন্ধ রয়েছে। এ ব্যাপারে রাঙামাটি বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ও জাহাজ মালিক সমিতির সভাপতি মঈন উদ্দীন সেলিম জানান, হিল উইমেন্স ফেডারেশন, গণতান্ত্রিক যুব ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের ডাকা  অবরোধ রাঙামাটিতে কোন প্রভাব ফেলতে পারিনি। যথা নিয়মে রাঙামাটির  সড়ক ও নৌ-রুটে সকল যান ছেড়ে গেছে। কোথাও কোন সমস্যা হয়নি বলে তিনি জানান।

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সত্যজিৎ বড়–য়া জানান, সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত রাঙামাটিতে কোন গোলাযোগের খবর পাওয়া যায়নি। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে, অবরোধের কোন প্রভাব রাঙামাটিতে নেই  বলে তিনি জানান।হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে অপহরণ ঘটনায় মঙ্গলবার ২০মার্চ দিনগত রাতে কতোয়ালী থানায় মামলা দায়ের করেছেন অপহৃত দয়াসোনা চাকমার মা কালিন্দী রানী চাকমা।  এ অপহরণ মামলায় নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা ও গণতান্ত্রিক ইউপিডিএফের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা, শ্যামল কান্তি চাকমাসহ ১৯ জনের নাম উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত: চলতি বছরের ১৮মার্চ ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরামের নেতা ধর্ম সিং চাকমা গুলি করে আহত, একটি মেসে বাড়ীতে অগ্নি সংযোগ এবং অস্ত্রের মুখে  হিল ইউমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারন সম্পাদক মন্টি চাকমা ও জেলা শাখার সাধারন সম্পাদক দয়াসোনা চাকমাকে  অপহরণ করে। এ ঘটনার জন্য ইউপিডিএফ মূল দল তাদের বিরোধী গ্রুপ ইউপিডিএফ সংস্কারকে দায়ী করে আসছে।