Thursday , 26 April 2018
খাগড়াছড়িতে বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে সকাল-সন্ধ্যা অবরোধ পালিত

খাগড়াছড়িতে বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে সকাল-সন্ধ্যা অবরোধ পালিত

খাগড়াছড়ি প্রতিনিধি: ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরামের ডাকা সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ খাগড়াছড়িতে বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে পালিত হয়েছে। অবরোধের সমর্থনে সকাল থেকে পিকেটাররা জেলার বিভিন্ন স্থানে অবস্থান নেয় এবং টায়ার জ¦ালিয়ে ও গাছের গুড়ি ফেলে রাস্তা অবরোধ করে। এসময় পুলিশের সাথে পিকেটারদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। অবরোধের কারনে সকাল থেকে খাগড়াছড়িতে দুর পাল্লার ও আভ্যন্তরিন সড়কে সকল ধরনের যাহবাহন বন্ধ ছিলো।

এদিকে অবরোধ কর্মসূচি পালনকালে জেলার গুইমারাতে পুলিশের সাথে অরবোধকারীদের সংঘর্ষে উত্তম কুমার নামে কনষ্টেবল আহত, গাড়ী ভাংচুর, রাস্তায় আগুন, সিএনজি চালকের গলায় গুলি ও গাড়ীতে হামলার ঘটনা ঘটে। এতে পুলিশ কনষ্টেবল উত্তম কুমার ছাড়াও খাদিজা আক্তার নামে ১৮ মাসের শিশু মাথায় গুরুতর আহত ও শরিফুল ইসলাম নামের সিএনজি চালক গুলিবিন্ধ হয়েছে। সকাল ৯টায় বাইল্যাছড়ি স্কুলপাড়া এলাকায় এস.আই জাহাঙ্গীরের নেতৃত্বে পুলিশের একটি টহল দল দোকানে চা খাওয়া অবস্থায় অবরোধকারীর আকষ্মিক হামলা চালিয়ে উত্তম কুমার নামের এক কনষ্টেবলকে গুরুতর আহত করে। পরে পুলিশ ও যৌথবাহিনী হামলাকারীদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সকল ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা সকল গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য যে,বিগত ১৮ মার্চ রোববার রাাঙ্গামাটি জেলার কুতুকছড়িতে দুবৃত্তরা অর্তকিতে গুলি চালিয়ে যুব নেতাকে আহত বাড়ীতে অগ্নি সংযোগের পর ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে অপহরন করে নিয়ে যায়। এ ঘটনায় নব সৃষ্ট ইউপিডিএফকে দায়ী করে ইউপিডিএফ।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes