খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে ভূমি সেবা সপ্তাহ পালিত

মানিকছড়ি প্রতিনিধি: মানিকছড়ি উপজেলা ভূমি অফিসের উদ্যোগে“ভূমি সেবা সপ্তাহ”-১৮ উপলক্ষে ৪ এপ্রিল মানিকছড়িতে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০টায় উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, নির্বাহী অফিসার মো. আহ্সান উদ্দীন মুরাদ ও সহকারি কমিশনার (ভূমি) রুবাইয়া আফরোজসহ হেডম্যান,কার্বারী ও সুধীজনদের উপস্থিতিতে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক ঘুরে এসে পরিষদ হল রুমে অনুষ্টিত হয় আলোচনা সভা।

প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আবদুল মান্নান সঞ্চালিত সভায় সভাপতিত্ব করেন নির্বাহী অফিসার মো. আহ্সান উদ্দীন মুরাদ। প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ম্্রাগ্য মারমা। বিশেষ অতিথি সহকারি কমিশনার (ভূমি) রুবাইয়া আফরোজ।

সভায় কার্বারী ও হেডম্যানদের পাশাপাশি অতিথিরা“ভূমি সেবা সপ্তাহ”সর্ম্পকে অবহিত করেন। অতিথিরা বলেন, অতীতে ভূমির সেবা পেতে মানুষ পদে পদে হয়রানীর শিকার হত। তাই সরকার ভূমি সেবা জনগণের দৌঁড়গোড়ায় পৌঁছে দিতে ‘ভূমি সেবা সপ্তাহ’পালন করছে। এখন থেকে ভূমি ক্রেতা ও বিক্রেতারা কোন প্রকার হয়রানী ছাড়া দালালমুক্ত পরিবেশে ভূমির যাবতীয় সেবা পাবেন। মুধু তাই নয় অচিরেই ‘ই-সার্ভিসের’ মাধ্যমে নামজারী প্রক্রিয়া শুরু হবে। সরকারের এ মহৎ ও জনবান্ধব সেবা সর্ম্পকে তৃণমূলে তুলে ধরার জন্য কার্বারী ও হেডম্যানদের দায়িত্ব নিতে হবে। তবেই সরকারের মহৎ উদ্দেশ্য সফল হবে।