Saturday , 23 June 2018
লক্ষ জনতার পদভারে মূখরিত মহামুনি বৌদ্ধ মেলা

লক্ষ জনতার পদভারে মূখরিত মহামুনি বৌদ্ধ মেলা

স্টাফ রিপোর্টার: পার্বত্য খাগড়াছড়ির মংসার্কেল খ্যাত প্রয়াত মংরাজা মম্প্রসাইন বাহাদুর এর আবাসস্থল মহামুনি চত্বরে বৌদ্ধ মেলার ১৩৫তম আসরে লক্ষ জনতা পদভারে মূখরিত ছিল মেলা প্রাঙ্গন। আর এ মেলার সৌন্দর্য উপভোগ করতে তিন পার্বত্য জেলা এবং চট্টগ্রাম থেকে হাজারো নর-নারী, শিশু-কিশোর,তরুণ-তরুণীর উপস্থিতিতে মেলাঙ্গন পরিণত হয় পাহাড়ী-বাঙ্গালীর মিলনস্থলে। মেলায় এবারের উপস্থিতি বিগত কয়েক বছরের রেকর্ড ছাড়িয়ে গেছে।

বিগত  দু বছর এ মেলাকে ঘিরে উপজাতি সম্প্রদায়ে ভয়-ভীতি,প্রশাসনের কড়াকড়ি আরোপ থাকলেও এবার উন্মুক্ত পরিবেশে মেলার আয়োজন এবং আইন-শৃংখলা স্বাভাবিক থাকায় বাঙ্গালীর প্রাণের উৎসব মহামুনি’র বৌদ্ধ মেলায় জন¯্রােত সামলাতে অনেকটা হিমশিম খেতে হয়েছে প্রশাসনকে। প্রশাসনের পাশাপাশি আয়োজক কমিটি নিজস্ব স্বেচ্ছাসেবক,গ্রাম পুলিশ,আনসার মোতায়েত করায় কোন প্রকার অঘটন ছাড়াই সন্ধ্যা ৭টায় মেলা শেষ করা হয়। আয়োজন কমিটির সভাপতি ও জেলা হেডম্যান এসোসিয়েশনের সভাপতি উদ্রাচাই কার্বারী জানান, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, পুলিশ,নিরাপত্তাবাহিনী,গ্রাম পুলিশসহ স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় মেলায় আগত অর্ধলক্ষাধিক জনগণকে সুষ্ঠভাবে মেলা উপভোগ করা সম্ভব হয়েছে। এ জন্য সকলের প্রতি কৃতজ্ঞ।

অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ জানান, মেলা আয়োজক কমিটি’র আন্তরিকতায় এবং সকলের সহযোগিতায় শান্তিপূর্ণভাবে মেলার আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes