পাহাড়ের সংবাদবাঘাইছড়িরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

ব্রেকিং নিউজ..সাজেকে ভয়াবহ আগুন, দেড় কোটি টাকা ক্ষতি

ডেস্ক রিপোর্ট: বাঘাইছড়ি সাজেকে ভয়াবহ আগুন লেগেছে বলে খবর পাওয়া গেছে। সূত্র জানায় কাচালং রিসোর্ট, গরবা রিসোর্ট এবং সাজেক বিলাস আগুনে পুড়ে যাওয়ার ঘটনা ঘটেছে। রাঙামাটির সাজেকে রাত ২টার সময় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

আগুন লাগার ঘটনা নিশ্চিত করে স্থানীয় সাংবাদিক মো: সিরাজুল ইসলাম জানান, এ অগ্নিকান্ডের সূত্রপাত নিশ্চিত হওয়া যায়নি। তবে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে বলে তিনি জানান।

 এ অগ্নিকাণ্ডে পর্যটন স্পটের দুইটি কটেজ সম্পূর্ণ ভস্মিভূত এবং একটি কটেজ আংশিক ভস্মিভুত হয়েছে। এতে আনুমানিক দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানানো হয়েছে।

ভস্মিভূত এই পর্যটক রিসোর্ট দুইটির নাম কাজালং গেস্ট হাউজ ও সাজেক বিলাস। এছাড়াও আংশিক ক্ষতিগ্রস্ত রিসোর্টটির নাম গরবা হোটেল।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রোববার দিনগত রাত ২টার দিকে হঠাৎ করে রুইলুই পর্যটন পাড়া কেন্দ্রের কাজালং রেস্ট হাউজ থেকে আগুনের সূত্রপাত ঘটে। এরপর আগুন ছড়িয়ে পড়ে পার্শ্ববতী সাজেক বিলাস ও গরবা রেস্ট হাউজে। উচ্চতার কারণে সাজেক পর্যটন রিসোর্টে প্রচণ্ড পানির সঙ্কট থাকায় আগুন নিয়ন্ত্রণে আনা কষ্টকর ছিলো। আগুনের খরব পেয়ে দিঘীনালা থেকে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে যায়। স্থানীয় জনগণ, সেনাবাহিনী, পুলিশ, বিজিবি আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের সহায়তায় দুইঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানা যায়। আগুনের রহস্য জানা না গেলও চুলার আগুন,বিড়ি কিংবা সিগারেটের আগুন থেকে এঘটনা ঘটতে পারে বলে ধারনা করা হচ্ছে। তবে স্থানীয়রা এ দাবি মানতে নারাজ। এখানে অন্য কোনো রহস্যের গন্ধ রয়েছে বলে আশংকা করা হচ্ছে। এঘটনায় দেড় কোটি টাকা ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।