খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপাহাড়ের সংবাদরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

গভীর রাতে সাজেক পর্যটনে আগুনে পুড়ে গেছে ৩টি কটেজ, ক্ষতি দেড় কোটি

রাঙ্গামাটি ও দীঘিনালা প্রতিনিধি: রাঙ্গামাটির সাজেকে গভীর রাতে ভয়াবহ আগুন লেগে পুড়ে গেছে ৩টি কটেজ। ক্ষয়-ক্ষতির পরিমাণ আনুমানিক দেড় কোটি টাকা। সূত্র জানায়, রাত আনুমানিক পৌনে ২টার দিকে কাচালং রিসোর্ট, গরবা রিসোর্ট এবং সাজেক বিলাস আগুনে পুড়ে যায়। পানির তীব্র সঙ্কট থাকায় আগুন নিয়ন্ত্রণ করা যায়নি। ফলে সাজেক ভ্যালিতে আগুনের লেলিহান শিখা প্রচন্ড বাতাসের কারণে মুহূর্তের মধ্যেই চারপাশে ছড়িয়ে যায়। নিয়ন্ত্রণহীনভাবে আগুন দাউ দাউ করে জ্বলে সাজেক বিলাস, গরবা কটেজ ও কাচালং কটেজ নামের তিনটি কটেজ সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

আগুনের খরব পেয়ে দিঘীনালা থেকে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনা স্থলে যায়।  স্থানীয় জনগণ, সেনাবাহিনী, পুলিশ, বিজিবি আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের সহায়তায় দুইঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনের রহস্য জানা না গেলও চুলার আগুন, বিড়ি কিংবা সিগারেটের আগুন থেকে এ ঘটনা ঘটতে পারে। তবে স্থানীয়রা এ দাবি মানতে নারাজ। এখানে অন্য কোনো রহস্যের গন্ধ রয়েছে বলে আশংকা। এঘটনায় দেড় কোটি টাকা ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

স্থানীয়রা জানান, কোনো প্রকার বিদ্যুতিক শর্ট সার্কিট দুর্ঘটনার আশঙ্কাও সেখানে নেই। এছাড়া এতটা গভীর রাতে সেখানে কোনো ধরনের রান্নার কাজও চলার কথা নয়? তাহলে আগুনটা লাগলো কিভাবে? এমন প্রশ্ন সাজেকের সকলের মুখে মুখে?

সাজেক থানার অফিসার্স ইনচার্জ আনোয়ার হোসেন সাংবাদিকদের জানান, গভীর রাতে আগুন লাগায় এর কারণ সম্পর্কে এখনো জানা যায়নি। এ বিষয়ে পুরো ঘটনা তদন্ত করা হচ্ছে । তদন্ত কাজ শেষ হলেই বলা যাবে কিভাবে আগুনের সূত্রপাত হলো।