পাহাড়ের সংবাদরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

ধর্ম সন্ত্রাস, জঙ্গীবাদকে সমর্থন করে না: দীপংকর

রাঙ্গামাটি প্রতিনিধি: কেন্দ্রীয় আ’লীগের সদস্য দীপংকর তালুকদার বলেছেন, ধর্ম সন্ত্রাস, জঙ্গীবাদকে সমর্থন করে না। সকল ধর্ম মানবতার, শান্তির কথা বলে। ধর্ম মানুষকে উশৃঙ্খলা শিক্ষা দেয় না। ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে আমরা ধর্মকে নিজের কাজে  লাগায়। সোমবার (১৬এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে রাঙামাটি ইসলামিক ফাউন্ডেশনে জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধে করণীয়, ইমাম-মুয়াজ্জীন কল্যাণ ট্রাস্টের ওরিয়েন্টশন কোর্স ও জেলা পর্যায়ের ইমাম সন্মেলন অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপংকর এসময় আলেম সমাজের প্রতি আহ্বান জানিয়ে আরও বলেন, আমরা ধর্মের সঠিক ও ভুল ব্যাখ্যা জানি না। সঠিক ব্যাখ্যা দেওয়া আপনাদের দায়িত্ব।দীপংকর জানান, যারা অবৈধ অস্ত্র ব্যবহার করে তাদেরকে জঙ্গী না বললেও সন্ত্রাসী বলা যায়। তাদের বিরুদ্ধে ঐক্যবদ্দ হয়ে মোকাবেলা করে এসব সন্ত্রাসীদের নিশ্চিহ্ন করে দিতে হবে। তিনি আরও জানান, আপনারা আমাদের দলেও বিরুদ্ধে কথা বলুন, সমালোচনা করুন, সব ঠিক আছে। কিন্তু দেশের স্বার্থ নিয়ে, দেশের স্বার্বভৌমত্ব নিয়ে ষড়যন্ত্র করবেন তা কখনও মেনে নেওয়া যাবে না বলে হুঁশিয়ারী প্রদান করেন।

ইসলামী ফাউন্ডেশন রাঙামাটি শাখার উপ-পরিচালক খলিলুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার আলমগীর কবির, জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জসীম উদ্দীন বাবুল, ধর্ম বিষয়ক সম্পাদক মো. আবু হানিফ প্রমুখ।