খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িস্লাইড নিউজ

বিশ্ব ম্যালেরিয়া দিবসে মানিকছড়িতে র‌্যালি, আলোচনা

মানিকছড়ি প্রতিনিধি: ২৫ এপ্রিল বিশ্ব ম্যালেরিয়া দিবস। দিবসটি উদযাপনে মানিকছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স ও ব্র্যাক স্বাস্থ্যেও যৌথ উদ্যোগে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্টিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোমান মিয়ার সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা। বিশেষ অতিথি ছিলেন, ডা. রৌশনারা বেগম, এস.আই মাসুদ,মুক্তিযোদ্ধা কমান্ডার মো.সফিউল আলম চৌধুরী প্রমূখ।

সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে অতিথিদের উপস্থিতিতে অনুষ্টিত র‌্যালি শেষে হল রুমে অনুষ্টিত হয় আলোচনাসভা। এতে  ব্র্যাক স্বাস্থ্য এরিয়া ম্যানেজার মিলন ঘোষ স্বাগত বক্তব্য রাখেন। পরে অতিথিরা বলেন, এ অঞ্চলের মানুষ স্বাস্থ্য ও ব্র্যাকের আর্শিবাদে ম্যালেরিয়ার প্রার্দুভাব থেকে মুক্তি পেয়েছে। আজ মানুষ অনেক সচেতন হয়েছে। ঘরে ঘরে ব্র্যাকের কীটনাশক যুক্ত মশারী টাঙ্গিয়ে ঘুমাচ্ছে।

এছাড়া ম্যালেরিয়া রোগীর চিকিৎসায় হাসপাতালের পাশাপাশি তৃণমূলে ব্র্যাক স্বাস্থ্য কর্মীরা রোগীর রক্ত পরীক্ষা, যথা সময়ে ওষধ সরবরাহসহ জনগণকে সচেতন করতে কাজ করে যাচ্ছে। ফলে আজ ম্যালেরিয়া প্রবণ এ জনপদে ম্যালেরিয়া জীবানু নেই বললেই চলে। এ ধারা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা ও সচেতনতা প্রয়োজন।