Thursday , 21 June 2018
লামায় জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্প’র সমাপনী অনুষ্ঠান

লামায় জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্প’র সমাপনী অনুষ্ঠান

lama scouts photo-28 januলামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামা উপজেলায় তিনদিন ব্যাপি চতুর্থ জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্পের সমাপ্তি হয়েছে। বুধবার রাত ১০টায় লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত সম্পনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, লামা পৌরসভার মেয়র মো: জহিরুল ইসলাম।

বাংলাদেশ স্কাউটস’র লামা উপজেলা সভাপতি নির্বাহী অফিসার খালেদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য দেন, স্কাউটস’র কমিশনার লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইমতিয়াজ, স্কাউটস’র সাধারন সম্পাদক ও লামা সরকারি উচ্চ বিদ্যালয় শিক্ষক ইয়াহিয়া বাবুল, বান্দরবান জেলা স্কাউটস’র কমিশনার বেলাল হোসেন, সাধারন সম্পাদক ও কোর্স লিডার সম্পদ বড়ুয়া, বিআরডিবি চেয়ারম্যান মোস্তফা জামাল, প্রেসকাবের সাধারণ সম্পাদক মো.কামরুজ্জামান প্রমূখ। বক্তারা বলেন, স্কাউটসদের এই শিক্ষা তাদের নিজেদের পাশাপাশি সমাজ ও জাতীয় জীবনে সুফল ভয়ে আসবে। ভালভাবে লেখাপড়া শেষ করে সু-নাগরিক হিসেবে দেশ ও দশের তরে নিজেদেরকে উৎসর্গ করার ব্রত নিলে, ঠিকই একদিন বঙ্গবন্ধুর সোনার বাংলায় গড়ে উঠবে সুন্দর একটি দারিদ্রমুক্ত দায়িত্বশীল সমাজ।

আলোচনা শেষে স্কাউটসদের সাথে নিয়ে প্রধান অতিথি অগ্নি প্রজ্জ্বলন করেন। এসময় সস্কাউটসরা তাদের রীতি অনুযায়ী বিভিন্ন শ্লোগান, হাততালি, জারি-সারি, দেশাত্ববোধক গান, অভিনয় ও কৌতুকের মাধ্যমে শীত ও রাতের নিস্তব্দতাকে জাগিয়ে দেয়। প্রসঙ্গত: বিদ্যুৎ ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং বাংলাদেশ স্কাউটস’র যৌথ আয়োজনে তিনদিন ব্যাপি এ ক্যাম্পিং অনুষ্ঠিত হয়।

Share This:

Leave a Reply

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes