Thursday , 16 August 2018
তিন পার্বত্য জেলায় সোম, মঙ্গলবার হরতাল, খাগড়াছড়িতে টানা ৭২ ঘন্টা

তিন পার্বত্য জেলায় সোম, মঙ্গলবার হরতাল, খাগড়াছড়িতে টানা ৭২ ঘন্টা

স্টাফ রিপোর্টার: রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে আগামী সোম ও মঙ্গলবার হরতাল ডেকেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ।  ৫ মে শনিবার দুপুরে দুই সংগঠনের এক বৈঠক থেকে এই কর্মসূচি ডাকা হয়। তিন দফা দাবিতে এই হরতাল ডাকা হয়েছে।

মাটিরাঙ্গায় অপহৃত তিন বাঙালির মুক্তি, শুক্রবার নানিয়ারচরের বেতছড়িতে সন্ত্রাসী হামলায় মাইক্রোবাস চালক মো: সজীব হাওলাদারের হত্যাকারীদের গ্রেফতার এবং জেএসএস ও ইউপিডিএফসহ সশস্ত্র সংগঠনগুলোর সন্ত্রাসী কার্যক্রম বন্ধের দাবিতে দ্ইু দিন হরতালের কর্মসূচি দেওয়া হয়েছে।

এদিকে মাইক্রোবাস চালক মো. সজিবসহ সকল হত্যাকাণ্ডের বিচার ও অপহৃত তিন বাঙালি ব্যবসায়ীকে উদ্ধারের দাবিতে বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য অধিকার ফোরাম কালো পতাকা মিছিল ও সমাবেশ করেছে।

সমাবেশ থেকে আগামীকাল রবিবার (৬ মে) থেকে খাগড়াছড়িতে টানা ৭২ ঘন্টা হরতালের ঘোষণা দেন বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক এস এম মাসুম রানা।

একই দাবিতে আগামীকাল রবিবার ৬ মে তিন পার্বত্য জেলায় কালো পতাকা মিছিল করবে জলে সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে। বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শাহাদাত ফরাজী সাকিব বিষয়টি নিশ্চিত করেছেন।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes