খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

লাঠি ও কালো পতাকা মিছিল: কাল থেকে ৭২ ঘন্টা হরতাল খাগড়াছড়িতে

স্টাফ রিপোর্টার: শনিবার সকাল জেলা শহরে লাঠি ও কালো পতাকা মিছিল শেষে প্রতিবাদ সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করে বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখা। সজিব হত্যার বিচার, জড়িতদের গ্রেপ্তার, মহালছড়ি থেকে অপহৃত তিন বাঙালী ব্যবসায়ীকে উদ্ধারসহ নিরাপত্তার দাবিতে রোববার থেকে খাগড়াছড়িতে ৭২ ঘণ্টার হরতালের ডাক দেন ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক এস এম মাসুম রানা। সমাবেশের আগে কালো পতাকা ও লাঠি মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বরে আসে। প্রতিবাদ সমাবেশে বক্তব্য  রাখেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মাইন উদ্দীন।

এদিকে সজিব হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে খাগড়াছড়ি রেন্ট এ কার চালক মালিক সমিতি। শহরের শাপলা চত্বর এলাকায় মানববন্ধন ও সমাবেশে যানবাহন শ্রমিকরা হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার  দাবি করে সংগঠনটি।

শুক্রবার  খাগড়াছড়ি- রাঙ্গামাটি সীমান্তে বেতছড়ির সন্ত্রাসীদের গুলিলে ৫জন নিহতের ঘটনায় বাঙ্গালী ডাইভার মো: সজিব নিহত হন ওই হামলায় মাইক্রো চালক সজিব ছাড়াও ইউপিডিএফ (গণতান্ত্রিক) প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা, জনসংহতি সমিতি (এমএন লারমা) সমর্থিত যুব সমিতির কেন্দ্রীয় সদস্য সুজন চাকমা, মহালছড়ি শাখার সভাপতি তনয় চাকমা, সমর্থক রবিন চাকমা নিহত হয়েছেন।

নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমার শেষকৃত্যে যাওয়ার পথে হামলার শিকার হন তারা। এরআগে বৃহস্পতিবার গুলি করে হত্যা করা হয়েছে ইউপিডিএফ (গণতান্ত্রিক) প্রধান শক্তিমানকে।