Thursday , 21 June 2018
খাগড়াছড়িতে ৭২ ঘন্টা হরতাল চলছে

খাগড়াছড়িতে ৭২ ঘন্টা হরতাল চলছে

খাগড়াছড়ি প্রতিনিধি: অপহৃত তিন বাঙ্গালী ব্যবসায়ীকে উদ্ধার ও মাইক্রোবাস চালক সজীবের হত্যাকারীদের গ্রেপ্তার পূর্বক শাস্তির দাবীতে খাগড়াছড়িতে পার্বত্য অধিকার ফোরাম ও  বৃহত্তর পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের ডাকা ৭২ ঘন্টার হরতাল রবিবার থেকে শুরু হয়েছে। হরতালের কারণে রোববার সকাল থেকে জেলার দুর পাল্লা ও আভ্যন্তরীন সড়কে সকল ধরনের যান বাহন চলাচল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে অধিকাংশ দোকান পাট। সকালে হরতালকারীরা সদর উপজেলা পরিষদের সামনে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রর্দশন করে। এছাড়া বিভিন্ন স্থানে পিকেটিং করতে দেখা গেছে।
খাগড়াছড়ি সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাউদ্দিন জানিয়েছেন হরতালের কারণে যাতে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সে জন্য জেলার গুরুত্ব পূর্ণ স্থান গুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
জেলার মাটিরাঙ্গা থেকে নিখোঁজ তিন বাঙ্গালীর মুক্তি ও মাইক্রোবাস চালক সজীবের হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে শনিবার এক কালো পতাকা মিছিল ও বিক্ষোভ  সমাবেশ করে পার্বত্য অধিকার ফোরাম ও বৃহত্তর পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ। সমাবেশে রোববার থেকে ৭২ ঘন্টার হরতালের ডাক দেয় সংগঠন দুটি।
উল্লেখ্য, রাঙ্গামাটির জেলার দুবৃত্তদেও গুলিতে নিহত শক্তিমান চাকমা শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে বেতছড়ি এলাকায় দুবৃত্তদের ব্রাশ ফায়ারে ৫ জন নিহত হন, তার মধ্যে মাইক্রোবাস চালক সজীব ও নিহত হন। এবং গত ১৬ই এপ্রিল খাগড়াছড়ি জেলার মাটিরাঙা উপজেলার বাসিন্দা তিন বাঙালি কাঠ ব্যবসায়ী মো: সালাউদ্দীন, মো: বাহার মিয়া(ড্রাইভার) ও মহরম আলী কাঠ ক্রয়ের উদ্দেশ্যে জেলার মহালছড়ির মাইসছড়িতে গেলে সেখান থেকে নিখোজ হন। ১৯ দিন পর ও তাদের উদ্ধার করতে পারেনি প্রশাসন।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes