খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

দেশে নকল করে পাশ করার দিন শেষ -পঙ্কজ বড়ুয়া

স্টাফ রিপোর্টার: গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসায় বার্ষিক দেয়ালীকা প্রকাশ এবং দাখিল পরিক্ষায় শত ভাগ পাশ উপলক্ষে মিষ্টি বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ১৪ মে সোমবার সকালে মাদ্রাসার হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাদ্রাসার সুপার মাওলানা মোঃ জয়নুল আবদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া।

মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা মোঃ জামাল সাহেবের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে মাদ্রসার সহকারী শিক্ষকবৃন্দ এবং কৃতি শিক্ষার্থীগন ও সাংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন। জেলার অন্যন্য মাদ্রাসার চেয়ে গুইমারা দাখিল মাদ্রাসা শিক্ষা ক্ষেত্রে শতভাগ সফল হওয়ায় সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তারা বরেন, সকলের সহযোগীতা পেলে আগামীতে মাদ্রাসটি আরো এগিয়ে যাবে। এবার দাখিল পরিক্ষায় ৩৫ জন পরিক্ষার্থীর মধ্যে ৩৫ জনই কৃতকার্য হয়েছে।

প্রধান অতিথি পঙ্কজ বড়ূয়া বলেন, এক সময়ে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে দেয়ালীকার মত সাহিত্য কর্মগুলো প্রকাশ হতো। বর্তমানে এগুলো ভাটা পড়েছে, তবে গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসায় এ সাহিত্য কর্মগুলো দেখে আমার ভালো লেগেছে। এজন্য সকলকে ধন্যবাদ। এসময় গুইমারার স্কুলের পাশের হার সন্তোষ জনক না হওয়ায় তিনি শিক্ষকদের অবহেলাকে দায়ী করেন। এসময় তিনি আরো বলেন, দেশে নকল করে, প্রশ্নপত্র ফাঁস করে পাশ করার দিন শেষ। কৃতকার্য হতে হলে লেখাপড়ার কোন বিকল্প নাই। নকল করে পাশ করে এই পাহাড়ে পড়ে থাকলে হবে না ভাল লেখাপড়া করে পাশ করে বিশ্বকে জানতে হবে। পিতা মাতার পরেই শিক্ষকদের অবস্থান তাই শিক্ষকদের ভালো পাঠদান করে ছাত্র/ছাত্রীদের আগামীর জন্য তৈরি করার আহবান জানান তিনি।