খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়ি কলেজকে জাতীয়করণের দাবিতে মানববন্ধন, স্মারকলিপি প্রদান

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় একমাত্র কলেজটিকে জাতীয়করণের দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি দিয়েছে স্থানীয় জনসাধারণ, শিক্ষক ও শিক্ষার্থীরা।

১৬ মে বুধবার সকাল ১১টার দিকে উপজেলা সদরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মাববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অংগ্য প্রু মারমা, সাবেক আওয়ামীলীগের সভাপতি কলেজ কমিটির সদস্য আবুল হাসেম চৌধুরী, কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি টাতু চাকমা, লক্ষ্মীছড়ি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলী মর্তুজা চৌধুরী, সদর লক্ষ্মীছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রবিল কুমার চাকমা, দুল্যাতলী ইউপি চেয়ারম্যান ত্রিলন চাকমা, বর্মাছড়ি ইউপি চেয়ারম্যান হরিমোহন চাকমা, দাদশ শ্রেনীর শিক্ষার্থী জেসি চাকমা ও রাহি চাকমা। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল-এর মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য ২০০২সনে ১০ মার্চ তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার মো: রোকন উদ-দৌলা স্থানীয় সর্বস্তরের মানুষের সহযোগীতায় লক্ষ্মীছড়ি কলেজ প্রতিষ্ঠা করেন। মাঝপথে নানা সংকটে পরে পাঠদান কার্যক্রম বন্ধ হয়ে যায়। প্রশাসনিক কার্যক্রম চালু থাকলেও শ্রেণী কার্যক্রম কন্ধ থাকে কয়েক বছর। ২০১৮ সনের চলতি বছর অনুষ্ঠিতব্য এইচএসসি পরীক্ষায় লক্ষ্মীছড়ি কলেজ থেকে ৭০জন ছাত্র-ছাত্রী অংশ নেয়। পর্যাপ্ত অবকাঠানো নির্মাণ, শিক্ষক নিয়োগ ও পাঠাগার স্থাপনসহ সকল কার্যক্রম সন্তোষজনকভাবে পরিচালিত হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা থাকা সত্ত্বেয় লক্ষ্মীছড়ি কলেজটি জাতীয়করণের আওতায় না আসায় হতাশা ভোগছেন এ উপজেলার ৪০হাজার মানুষ।

পশ্চাদপদ, অনুন্নত, অবহেলিত, দরিদ্র পিড়িত এলাকা হিসেবে সকলের প্রাণের দাবি লক্ষ্মীছড়ি কলেজটি জাতীয়করণ করা হোক। স্থানীয় বাসিন্দারা মনে করে অনেক মেধাবী ছাত্র-ছাত্রী থাকা সত্ত্বেয় অর্থের অভাব ও প্রয়োজনীয় সুযোগ সুবিধা না থাকায় অকালেই ঝড়ে যাচ্ছে উচ্চ শিক্ষা গ্রহণ থেকে।