Wednesday , 15 August 2018
মহালছড়ির মাইসছড়ি ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা

মহালছড়ির মাইসছড়ি ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা

মহালছড়ি প্রতিনিধি: মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা করেছে। ২১ মে সোমবার পরিষদের সভাকক্ষে ২০১৮-১৯ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়।

মাইসছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাজাই মারমার সভাপতিত্বে স্থানীয় হেডম্যান স্বদেশ প্রীতি চাকমাসহ সকল ইউপি সদস্যের উপস্থিতিতে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে ইউনিয়ন পরিষদ সচিব প্রীতি বিন্দু চাকমার সঞ্চালনায় বাজেট অধিবেশন শুরু হয়। ইউনিয়ন পরিষদ সচিব প্রীতি বিন্দু চাকমা অধিবেশনে বিগত ২০১৭-১৮ অর্থ বছরের সংশোধিত বাজেটের আয় ও ব্যয়ের হিসাব দাখিল এবং ২০১৮-১৯ অর্থবছরের সম্ভাব্য বাজেট পেশ করেন। এ সময় ২০১৮-১৯ অর্থবছরের সম্ভাব্য রাজস্ব আয় ধরা হয়েছে, ৭ লক্ষ ৮৫ হাজার এবং সম্ভাব্য উন্নয়ন আয় ধরা হয়েছে ৪০ লক্ষ টাকা। সর্ব মোট ২০১৮-১৯অর্থ বছরে ৪৭ লক্ষ ৮৫ হাজার টাকার সম্ভাব্য বাজেট ঘোষণা করা হয়।  বিগত ২০১৭-১৮ অর্থ বছরের রাজস্ব আয় ছিল, ৬ লক্ষ ৫৬ হাজার ১শত ১৬ টাকা ও উন্নয়ন আয় ছিল, ৪০লক্ষ ৭২ হাজার ৩শত ৭৬ টাকা।

বাজেট অধিবেশন চলাকালীন উন্মুক্ত আলোচনায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাজাই মারমা ইউনিয়ন পরিষদের নিজস্ব আয় বৃদ্ধির উপড় গুরুত্বারোপ করেন এবং ধার্য্যকৃত কর ও ফিস সমূহ যথাযথভাবে আদায়ের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান।। বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি নিজেও সচেষ্ট থাকবেন এবং সকল সদস্যবর্গকেও আহবান জানান। বিগত বাজেটের আয় ব্যয় হিসাব ও আগামী অর্থবছরের সম্ভাব্য বাজেট এর উপড় আলোচনা ও পর্যালোচনার পর উপস্থিত সকলেই সন্তোষজনক মত প্রকাশ করেন।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes