পাহাড়ের সংবাদবান্দরবান সংবাদলামাশিরোনামস্লাইড নিউজ

লামায় স্বাভাবিক প্রসব সেবা জোরদার বিষয়ক অবহিতকরণ কর্মশালা

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭(সার্বক্ষনিক) স্বাভাবিক প্রসব সেবা জোরদার করার লক্ষ্যে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  ২২ মে মঙ্গলবার পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন এমসিএইচ সার্ভিসেস ইউনিটি এ কর্মশালার আয়োজন করে।

বান্দরবান জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ অংচালু’র সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কর্মশালায় উপজেলা চেয়ারম্যান থোয়াইনুঅং মার্মা প্রধান অতিথি ও জেলা পরিষদ সদস্য থোয়াইচাহ্লা মার্মা ও মোস্তফা জামাল, আলীকদম উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শিরিন আক্তার, লামা উপজেলা ভাইস চেয়ারম্যান শরাবন তাহুরা, ইউএনও নুর-এ-জন্নাত রুমী, ইউএনএফপিএ প্রতিনিধি ধনরঞ্জন ত্রিপুরা বিশেষ অতিথি ছিলেন।

কর্মশালায ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ৭ দিনের ২৪ ঘন্টা (সার্বক্ষণিক) নিরাপদ প্রসব নিশ্চিতকরণ বিষয়ক মূল প্রবন্ধ উপস্থাপন করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক এবং প্রোগ্রাম ম্যানেজার (মা ও শিশু স্বাস্থ্য) এমসি এইচ সার্ভিসেস ইউনিট’র ডাঃ ফাহমিদা সুলতানা।

কর্মশালায লামা ও আলীকদম উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা, কর্মচারী, জন প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। এখানে উম্মুক্ত আলোচনায় অংশ নেন, বান্দরবান জেলা পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক ইমরান হোসেন চৌধুরী, মেডিকেল অফিসার ডাঃ নয়ন চন্দ্র দেবনাথ, প্রেসক্লাব সাধারন সম্পাদক কামরুজ্জামান, আলীকদমের চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফেরদৌস আহামদ, নয়াপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফগ্যা মার্মা ও লামার সরই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ফরিদুল আলম প্রমুখ।