Saturday , 23 June 2018
লামায় শিশু ও নারী উন্নয়ন বিষয়ে ওরিয়েন্টেশন কর্মশালা

লামায় শিশু ও নারী উন্নয়ন বিষয়ে ওরিয়েন্টেশন কর্মশালা

প্রিয়দর্শী বড়ুয়া, লামা প্রতিনিধি: বান্দরবানের লামা উপজেলায় তথ্য অধি-দপপ্তরের উদ্যোগে শিশু ও নারী উন্নয়ন বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার উপজেলা সম্মেলন কক্ষে উক্ত বিষয়ে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের জিওবি খাতের আওতায় ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার নুর-এ-জন্নাত রুমী’র সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারমম্যান থোয়াইনু অং চৌধুরী। এতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শফিউর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ভুইয়া, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়–য়া বিশেষ অতিথি ছিলেন।

কর্মশালায় যৌতুক, বাল্যবিবাহ, মাদক, জঙ্গিবাদ প্রতিরোধ, জন্ম ও মৃত্যু নিবন্ধন, নারীর ক্ষমতায়ন ও সামাজিক নিরাপত্তা কর্মসূচী, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য পরিচর্যা এবং শিশুর যথাযথ বিকাশ, স্যানিটেশন, পরিবেশ সুরক্ষা ও দূর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, শিক্ষা ও পরিস্কার পরিচ্ছন্নতা বিষয়ের ওপর সচেতনতামূলক বিস্তারিত আলোচনা হয়।

দিনব্যাপী অনুষ্ঠিত কর্মশালায় উপজেলার সর্বস্তরের সরকারী-বেসরকারী শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান প্রধানগণ, পাড়া, মহল্লা ও মৌজা প্রধানগণ, ইউনিয়ন/পৌরসভার ওয়ার্ড সদস্য/কাউন্সিলার, চেয়ারম্যানগণসহ সর্বস্তরের পেশাজিবী নেতৃবৃন্দ অংশ নিয়েছেন।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes