মহালছড়িতে মুবাছড়ি ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা

মহালছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মুবাছড়ি ইউনিয়ন পরিষদের ২০১৮-১৯ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। ৩০ মে বুধবার বিকাল সাড়ে ৩ টায় মুবাছড়ি ইউনিয়ন পরিষদের সভাকক্ষে চেয়ারম্যান বাপ্পী খীসার সভাপতিত্বে সকল ইউপি সদস্যের উপস্থিতিতে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে ইউনিয়ন পরিষদ সচিব নিক্কন খীসার সঞ্চালনায় বাজেট অধিবেশন শুরু হয়।

অধিবেশনে  ২০১৭-১৮ অর্থ বছরের সংশোধিত বাজেটের আয় ও ব্যয়ের হিসাব দাখিল এবং ২০১৮-১৯ অর্থবছরের সম্ভাব্য বাজেট পেশ করেন ইউপি সচিব নিক্কন খীসা। ঘোষিত বাজেটে ২০১৮-১৯ অর্থবছরের সম্ভাব্য রাজস্ব আয় ধরা হয়েছে, ৫ লক্ষ ৫০ হাজার এবং সম্ভাব্য উন্নয়ন আয় ধরা হয়েছে ৪১ লক্ষ ৫০  হাজার টাকা। বিগত ২০১৭-১৮ অর্থ বছরের রাজস্ব আয় ছিল, ৫ লক্ষ ৪৫ হাজার ৩ শত ১০ টাকা ও উন্নয়ন আয় ছিল, ৩৬ লক্ষ ৩৩ হাজার ৯ শত ৪১ টাকা।

বাজেট অধিবেশন চলাকালীন উন্মুক্ত আলোচনায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাপ্পী খীসা বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ২০১৮-১৯ অর্থবছরের রাজস্ব আয় বিগত অর্থ বছরের  আয়-ব্যয়ের হিসাবের সাথে সমন্বয় রেখেই এ সম্ভাব্য বাজেট নির্ধারণ করা হয়েছে। তাই সংশ্লিষ্ট সকলকে কর উত্তোলনের ক্ষেত্রে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন। ঘোষিত বাজেটটি উন্নয়নমূখী ও সুষম বাজেট হিসেবে সকলেই ঐক্যমত পোষন করেন।

Read Previous

দুল্যাতলী ইউনিয়ন’র ২০১৮-২০১৯ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা

Read Next

আঞ্চলিক দলের চাপে উদ্বাস্তু হওয়া পরিবারের মাঝে ত্রাণ বিতরণ