Thursday , 21 June 2018
লামায় ভারী বৃষ্টিপাতের ফলে পাহাড়ী ঢলে নি¤œাঞ্চল প্লাবিত

লামায় ভারী বৃষ্টিপাতের ফলে পাহাড়ী ঢলে নি¤œাঞ্চল প্লাবিত

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায় টানা ৪ দিনের ভারী বৃষ্টিপাতের ফলে সৃষ্ট পাহাড়ী ঢলে নি¤œাঞ্চল প্লাবিত হয়েছে। এ  এসব স্থানে বসবাসকারীদের ঘরবাড়ী বন্যা কবলিত হয়। উপজেলা পরিষদের হিসেব মতে বন্যা কবলিত ৮০ পরিবারকে উদ্ধাব করে বালিকা উচ্চ বিদ্যালয়, ইসলামিকফাজিল মাদ্রাসা ও আদর্শ প্রাথমিক বিদ্যালযে স্থাপিত অস্থায়ী আশ্রয়কেন্দ্রে স্থানান্তর করা হয়।

তাদের মধ্যে উপজেলা নির্বাহী অফিসার নুর-এ-জান্নাত রুমী ও পৌর মেয়র জহিরুল ইসলামের নেতৃত্বে শুকনো খাবার ও শিশু খাদ্য বিতরণ করা হয়। সে সাথে পর্যাপ্ত পরিমানে খাবার সেলাইন, পানি, মোমবাতি, দেয়াশলাই বিতরন করা হয়।

উপজেলা পিআইও অফিস সুত্র জানিয়েছেন, একটানা চারদিনের ভারী বৃষ্টিপাতের কারনে সদর ইউনিয়নে দু’টি ও পৌর এলাকায় একটি বসতঘর পাহাড় ধসে ক্ষতিগ্রস্থ হয়েছে। সে সাথে মাতামুহুরী নদীর উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে উপজেলার একটি পৌরসভা ও সাত ইউনিয়নের ৫শত পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে। সে সাথে উপজেলার বিদ্যুৎ ও মোবাইল নেটওয়ার্কও বন্ধ হযে পড়েছিল। একদিকে টানা ভারী বৃষ্টিপাত, পাহাড়ী ঢলে বন্যা পরিস্থিতির সাথে যোগ হয় বিদ্যুতের ও মোবাইল নেটওয়ার্ক হয়রানী।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes