Monday , 23 July 2018
বৌদ্ধ বিহার তৈরী করতে খাস ভূমি দখলের চেষ্টা গুইমারায়

বৌদ্ধ বিহার তৈরী করতে খাস ভূমি দখলের চেষ্টা গুইমারায়

স্টাফ রিপোর্টার: গুইমারা উপজেলায় বৌদ্ধ বিহার তৈরি করতে সরকারী খাস ভূমি দখলের অভিযোগ ওঠেছে। স্থানীয় সূত্রে জান যায়, ২ নং হাফছড়ি ইউনিয়নের কুকিছড়ায় পরিত্যক্ত সেনাক্যাম্পের সরকারী খাস ভূমিতে ধর্মীয় উপসনালয় (বৌদ্ধ বিহার) তৈরী করতে উপজাতীয় কতিপয় লোকজন চেষ্টা চালায়।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, কুকিছড়ায় পরিত্যক্ত সেনাক্যাম্পের স্থানে কতিপয় উপজাতীয় কতৃক ভূমি দখল করে বিহার নির্মাণের জন্য কাঠের ঘরের অবকাঠামো তৈরী করে বসিয়ে দেয়। তবে এর আশে-পাশে আরো ২টি বৌদ্ধ বিহার রয়েছে। সরকারী ভূমি দখল করে নতুন কওে আরো একটি বৌদ্ধ বিহার নির্মাণ করার কোনো প্রয়োজন নেই বলে স্থানীয়রা মনে করে।

এ বিষয়ে জানতে চাইলে ২ নং হাফছড়ি ইউপি’র চেয়ারম্যান চাইথোয়াই মারমা জানান, কুকিছড়ায় সরকারী খাস ভূমি দখল করে স্থানীয়রা একটি বিহার নির্মাণ করছিলো। ইউএনও স্যারসহ সেখানে গিয়ে কাজ বন্ধ কওে দিয়েছে।

এ বিষয়ে গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (অ.দা) বিভিষন কান্তি দাস জানান, কুকিছড়ায় সরকারী একটি খাস ভূমিতে অবৈধভাবে উপজাতীয়রা বৌদ্ধ বিহার নির্মাণ করছে খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ ঘটনাস্থলে গিয়ে আমরা বিহার নির্মাণে স্থগিতাদেশ দিয়েছি। এটি সরকারী খাস ভূমি বলেও তিনি জানা।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes