Monday , 23 July 2018
লামায় নারী ও শিশু উন্নয়নে সচেতনতামূলক কর্মসূচি

লামায় নারী ও শিশু উন্নয়নে সচেতনতামূলক কর্মসূচি

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামা উপজেলায় তথ্য অফিসের ব্যবস্থাপনায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের জিওবি খাতের আওতায় এ কর্মসূচী অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে বুধবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে এক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় টাউন হল মিলনায়তনে গিয়ে এক আলোচনা সভায় মিলিত হয়। নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী।

এতে শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, পরিস্কার পরিচ্ছন্নতা (ভাল থাকার উপায়)’র উপর উপজেলা মৎস্য অফিসার রাশেদ পারভেজ, বর্তমান সরকারের শিক্ষা, জন্ম নিবন্ধন, শিশুর অধিকার, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ে মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মোস্তাফিজুর রহমান ভুইয়া, মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধ, বাল্য বিবাহ ও যৌতুকমুক্ত সমাজ, ইভটিজিং ও নারীর সামাজিক নিরাপত্তা কর্মসুচির উপর পুলিশ পরিদর্শক আপ্পেলা রাজু নাহা এবং ইউএনও নুর-এ-জান্নাত রুমী নারী ও শিশু অধিকার, মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধ যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধ, নিরাপদ মাতৃত্ব ও নারীর ক্ষমতায়ন বিষয়ে মূল প্রবন্ধ পাঠ করেন।

অন্যদের মধ্যে তথ্য অফিসার মো. রুহুল আমিন চৌধুরী শুরুতে স্বাগত বক্তব্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জোবাইরা বেগম, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়–য়া, সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান প্রমখ সামগ্রীক বিষয়ের ওপর বক্তব্য রাখেন। কর্মসুচিতে বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার তিন শতাধিক শিক্ষার্থী স্বতস্ফূর্তভাবে অংশ গ্রহণ করেন। সবশেষে উদ্বুদ্ধকরণ সংগীতানুষ্ঠান ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes