Monday , 23 July 2018
নিরাপত্তা বাহিনীর অভিযানে মাটিরাঙ্গায় অস্ত্রসহ ‘ইউপিডিএফ’(প্রসীত খীসা)‘র কালেক্টর আটক

নিরাপত্তা বাহিনীর অভিযানে মাটিরাঙ্গায় অস্ত্রসহ ‘ইউপিডিএফ’(প্রসীত খীসা)‘র কালেক্টর আটক

মাটিরাঙ্গা প্রতিনিধি: দেশীয় অস্ত্রসহ ইউপিডিএফ (প্রসীত খীসা ) গ্রুপের চাঁদা আদায়কারী ও অস্ত্রধারী অংসাই মারমা প্রকাশ অংছা মার্মা (৪২)‘কে  আটক করতে সক্ষম হয়েছে নিরাপত্তা বাহিনী।

জানা গেছে,আটককৃত অংসাই মার্মা রাতে হরিধন মগপাড়া তার নিজ বাড়িতে অবস্থান করবে এমন গোপন ও বিশ্বস্ত সংবাদের ভিত্তিতে রাতেই অভিযান পরিচালনায় উদ্দ্যেশ্যে হরিধন মগপাড়া এলাকার নিকটে অবস্থান করে নিরাপত্তা বাহিনী। এরপর অংসাই মার্মা বাড়ীতে প্রবেশ করেছে নিশ্চিত হলে সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযান পরিচালনার অংশ হিসেবে তার বাড়ী ঘেরাও করে। পরে ৯ জুলাই ভোর ৫টার দিকে তাকে গ্রেফতার করে নিরাপত্তা বাহিনী। এ সময় তার বাড়ীতে তল্লাশি চালিয়ে নিরাপত্তা বাহিনী দেশীয় তৈরি ১ টি এলজি,২ রাউন্ড গুলি,২টি লোকাল দা/ধামা,২টি চাদা আদায়ের রশিদ বই ও দেশ বিরোধী কিছু ক্রোড়পত্র উদ্ধার করেন তারা।

আটককৃত সন্ত্রাসীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, হরিধন মগপাড়ার মৃত: অথই মার্মার ছেলে সে। দীর্ঘদিন যাবত মাটিরাঙ্গা উপজেলার আলুটিলা ও পুর্ব খেদাছড়া এলাকায় চাঁদাবাজিসহ অন্যান্য সন্ত্রাসী কার্যক্রমে সরাসরি নিয়োজিত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে সে। এছাড়াও বর্তমানে ইউপিডিএফ এর অর্থ বিষয়ক সম্পাদক মাইকেল মারমা মাটিরাঙ্গার বামা গোমতি এলাকায় সক্রিয়ভাবে দলীয় কার্যক্রম পরিচালনা করছে। আর বাইল্যাছড়ি এলাকার ইউপিডিএফ এর পোষ্ট কমান্ডার হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছে আগুন মারমা। পরে সকাল সাড়ে ১০টার দিকে তাকে মাটিরাঙ্গা থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয় ।

এ বিষয়ে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্য মো: জাকির হোসেন পিপিএম ঘটনার সত্যতা স্বীকার করে এই প্রতিবেদনকে জানান, আটককৃত ইউপিডিএফ সন্ত্রাসী অংসাই মারমার বিরুদ্ধে অস্ত্র আইনে ১৯ (চ) ধারা অনুযায়ী মামলা রুজ্জু হয়েছে। মাটিরাঙ্গা থানার মামলা নং- ০৩/২০১৮ইং

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes