Monday , 23 July 2018
জেলা তথ্য অফিসের উদ্যোগে সামাজিক সচেতনতামূলক কর্মশালা খাগড়াছড়িতে

জেলা তথ্য অফিসের উদ্যোগে সামাজিক সচেতনতামূলক কর্মশালা খাগড়াছড়িতে

খাগড়াছড়ি প্রতিনিধি: মাদকাসক্তি ব্যক্তি সমাজ ও রাষ্ট্রের জন্য ক্যান্সার স্বরুপ। এটি পরিবারে অশান্তি, সামাজিক স্থিতিশীলতা এবং রাষ্ট্রের জন্য হুমকী। খুন, ধর্ষন, ছিনতাইসহ দেশের সংঘঠিত সিংহভাগ অপরাধের মুল কারণই মাদকাসক্তি। তাই সামাজিক ব্যক্তিত্ব ও নেতৃস্থানীয়দের সমাজ পরিবর্তনে ভুমিকা রাখতে হবে।

১০ জুলাই সকালে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে নেতৃস্থানীয় ব্যাক্তিবর্গকে নিয়ে দিনব্যাপী আয়োজিত এক ওরিয়েন্টশন কর্মশালায় বক্তাগন এ কথা বলেন। শিশু ও নারী উন্নয়নে সচেতনামুলক যোগাযোগ কার্যক্রমের অংশ হিসেবে জেলা তথ্য অফিস এ কর্মশালার আয়োজন করে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা। বক্তব্য রাখেন খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়–য়া, ভাইস চেয়ারম্যান রনিক ত্রিপুরা, জেলা সমাজ সেবা বিভাগের সহকারী পরিচালক  সাইফুল ইসলাম চৌধুরী, ডা: ফয়জুর রহমান পলাশ ও জেলা তথ্য কর্মকর্তা এস এম অনিক চৌধুরী। এছাড়া কর্মশালায় মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব, যৌতুক, বাল্য বিবাহ প্রতিরোধ, নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

কর্মশালায় সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বার, সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মসজিদের ঈমাম,মন্দিরের পুরোহিত, ক্যায়াং এর ভান্তে এবং প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকগন অংশগ্রহণ করেন।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes