Monday , 23 July 2018
শিক্ষার্থীরা আর অভুক্ত থাকবে না: কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

শিক্ষার্থীরা আর অভুক্ত থাকবে না: কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

দীঘিনালা প্রতিনিধি: “পার্বত্যঅঞ্চলের দুর্গম এলাকার বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা অধিকাংশই না খেয়ে বিদ্যালয়ে আসছে। অনেকে দুপুরের খাবার না খাওয়ার কারণে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে পড়ছে। ফলে বিদ্যালয়ে অনুস্থিত থাকছে শিক্ষার্থীরা কথাগুলো বলেছেন, পার্বত্য শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী মর্যাদা সম্পন্ন) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। তিনি বলেন, ‘মিড-ডে মিল’ চালু হলে বিদ্যালয়ের শিক্ষার্থীরা আর অভুক্ত থাকবে না, রোগাক্রান্ত হবে না।  ১২ জুলাই বৃহস্পতিবার দুপুরে দীঘিনালা উপজেলার চিত্রজিৎ-রঞ্জিতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘মিড-ডে মিল’ কর্মসূচি উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, “এসব কোমলমতি ছাত্রছাত্রী আমাদের ভবিষ্যৎ। এদের মধ্যে থেকেই একদিন ডাক্তার তৈরি হবে, তৈরি হবে ইঞ্জিনিয়ার। তাই এ মিড-ডে মিল চালু রাখার জন্য স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং ধণাঢ্য ব্যাক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান।”

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আনন্দ মোহন চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট আশুতোষ চাকমা, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শেখ শহিদুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মিনহাজ উদ্দিন এবং দীঘিনালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রজ্ঞান জ্যোতি চাকমা প্রমূখ। পরে প্রধান অতিথি বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের হাতে দুপুরের খাবার তুলে দিয়ে মিড-ডে মিল কর্মসূচি উদ্ধোধন করেন।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes