Monday , 23 July 2018
খাগড়াছড়িতে উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার উপর সন্ত্রাসী হামলা: আটক ৪, ইউপিডিএফ’র নিন্দা

খাগড়াছড়িতে উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার উপর সন্ত্রাসী হামলা: আটক ৪, ইউপিডিএফ’র নিন্দা

স্টাফ রিপোর্টার: পার্বত্য খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার উপর সন্ত্রাসী হামলা হয়েছে। এতে সে  গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। ১৩ জুলাই শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে খাগড়াছড়ি প্রেস ক্লাবের সামনের সড়কে এ হামলা ঘটনা ঘটে।

জানা যায়, সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা মোটরসাইকেল যোগে শহরের শাপলা চত্বরের দিকে যাওয়ার পথে ৪-৫ জন যুবক প্রেসক্লাবের সামনের সড়কে গতিরোধ করে। এসময় দূর্বৃত্তরা ইট দিয়ে তার মাথায় আঘাত করে তাকে অন্য মোটরসাইকেলে তোলার চেষ্টা করে। স্থানীয় জনতা এগিয়ে আসলে দূর্বৃত্তরা তাকে ছেড়ে দিয়ে পালিয়ে যায়। এসময় জনতা ৪ দূর্বৃত্তকে আটক করে পুলিশে সোপর্দ করে। পরে পুলিশের সহায়তায় খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা সৈয়দ সামশুল তাবরীজ আহতাবস্থায় উপজেলা পরিষদ চেয়ারম্যানকে হাসপাতালে ভর্তি করে। খাগড়াছড়িতে প্রাথমিক চিকিৎসা শেষে বেলা দেড়টায় কড়া নিরাপত্তায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

খাগড়াছড়ি সদর হাসপাতালে আবাসিক চিকিৎসক ডা: নয়নময় ত্রিপুর সাংবাদিকদের জানান, প্রাথমিক চিকিৎসা শেষে উপজেলা পরিষদ চেয়ারম্যানকে চট্টগ্রামে প্রেরণ করা হয়েছে। তার মাথায় প্রচন্ড আঘাত লেগেছে।

সদর থানার অফিসার ইনর্চাজ সাহাদাত হোসেন টিটো বলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা যেহেতু ইউপিডিএফ সমর্থিত ধারণা করা হচ্ছে রাজনৈতিক প্রতিপক্ষের লোকজন তার উপর হামলা করতে পারে। ঘটনাস্থল থেকে আটক করা ৪ যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে তিনি জানান।

চঞ্চুমনি চাকমার ওপর হামলার ঘটনার পর খাগড়াছড়ি শহরে থমথমে পরিস্থিতি তৈরি হয়েছে। শহরে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি মোতায়েন করা হয়েছে।

ইউপিডিএফ এর মুখপাত্র নিরন চাকমা এই হামলার ঘটনার নিন্দা জানান। তিনি চঞ্চুমনির ওপর হামলা ও অপহরণে চেষ্টার জন্য প্রতিপক্ষ ইউপিডিএফ গণতন্ত্রিককে দায়ী করেন। তিনি হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। ইউপিডিএফ এই ঘটনার প্রতিবাদে শহরে বিক্ষোভ ঘোষণা করা হয়েছে বলেও জানান তিনি।

গত ৩ মে রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা নিহতের পর থেকে  দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes