Thursday , 16 August 2018
দীঘিনালায় আদিবাসী দিবস পালিত
dig

দীঘিনালায় আদিবাসী দিবস পালিত

দীঘিনালা প্রতিনিধি: ‘আদিবাসী উদ্যাপন কমিটির’ ব্যানারে নানা আয়োজনের মাধ্যমে গতকাল (মঙ্গলবার) আন্তর্জাতিক আদিবাসী দিবস পালন করা হয়েছে। অনুষ্ঠানের মধ্যে সমাবেশের আগে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় উপজেলার বিভিন্ন গ্রাম থেকে পাহাড়ি নারী পুরুষ অংশগ্রহন করে।
সকাল ১০টার দিকে উপজেলার বাস টার্মিনাল এলাকা থেকে উপজেলা শাখার সভাপতি মৃণাল কান্তি চাকমার নেতৃত্বে শোভাযাত্রাটি বের হয়ে দীঘিনালা ডিগ্রি কলেজের পিছনে জেএসএস (জনসংহতি সমিতি) কার্যালয়ে গিয়ে সমাবেশে মিলিত হয়।

শোভাযাত্রায় উপজেলা পরিষদ চেয়ারম্যান নবকমল চাকমা অংশগ্রহন করে। জেএসএস (এমএন লারমা) উপজেলা শাখার সভাপতি মৃণাল কান্তি চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক প্রফুল্ল কুমার চাকমা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সদস্য প্রীতিময় চাকমা, উপজেলা শাখার সহসভাপতি শান্তিলোচন চাকমা, সাংগঠনিক সম্পাদক এবং বোয়ালখালী (সদর) ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা ওরফে কালাধন, সদস্য সমীর চাকমা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুসময় চাকমা, চাকমা সাংস্কৃতিক গোষ্ঠীর পরিচালক আনন্দ মোহন চাকমা, বাবুছড়া ইউপি চেযারম্যান সন্তোষ বিকাশ চাকমা, দীঘিনালা ইউপি চেয়ারম্যান প্রজ্ঞান জ্যোতি চাকমা প্রমূখ।

সমাবেশে বক্তারা পাহাড়ি জনগোষ্ঠীকে সাংবিধানিকভাবে আদিবাসী হিসেবে স্বীকৃতি দেওয়ার দাবী জানান এবং আদিবাসী স্বীকৃতির জন্য কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারী দেন।

Share This:

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes