খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে ৪ গ্রামবাসী অপহরণের প্রতিবাদে বিক্ষোভ ও সড়ক অবরোধ

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান শেষে বাড়িতে ফেরার পথে ৪ গ্রামবাসীকে অপহরণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) ও হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) খাগড়াছড়ি জেলা শাখা। অপর দিকে খাগড়াছড়ি পানছড়ি সড়কে অবরোধ করে বিক্ষোভ করেছে সাধারণ জনগন।

১৩ আগস্ট বিকাল সোমবার ৪টায় জেলা সদর স্বনির্ভর বাজার ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর কার্যালয় সামনে থেকে বিক্ষোভ মিছিলটি নারাঙহিয়া উপজেলা প্রদক্ষিণ করে স্বনির্ভর বাজারের শহীদ অমর বিকাশ চাকমা সড়কে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা ও ডিওয়াইএফ-এর জেলা শাখার সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, আইনশৃঙ্খলা রক্ষার্থে সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষার্থে অবিলম্বে দেওয়ান পাড়ায় অবস্থানরত সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনগত ব্যবস্থা গ্রহণ, এলাকায় সন্ত্রাসীদের কাছ থেকে হুমকি পাওয়া দোকানদারদেরসহ শান্তি প্রিয় জনসাধারণের জানমালের নিরাপত্তা নিশ্চিত ও সন্ত্রাসীদের মদদদাতা ও পৃষ্ঠপোষকদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়ার দাবিতে করা হয়।

প্রসঙ্গত, সোমবার দুপুর ১২টার দিকে খাগড়াছড়ি জেলা প্রশাসকের বরাবরে স্মারকলিপি পেশ করার শেষে ফেরার পথে খাগড়াছড়ি মহাজন পাড়ায় সন্ত্রাসীরা অস্ত্রের মূখে টোকাই ত্রিপুরা, সুকেন্দু ত্রিপুরা, সিন্দুরায় ত্রিপুরা ও মশা ত্রিপুরাকে অপহরণ করে নিয়ে যাওয়ার অভিযোগ আনা হয়। প্রেস বিজ্ঞপ্তি মূলে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।