খাগড়াছড়িপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন:শিক্ষকরাই এদেশের প্রধান কারিগর-এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা

SAMSUNG CAMERA PICTURES
SAMSUNG CAMERA PICTURES

আল-মামুন,খাগড়াছড়ি: এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, শিক্ষকরাই এদেশের প্রধান কারিগর। শিক্ষকদের দায়িত্বশীল ভূমিকায় পারে এ দেশকে মানসম্মত শিক্ষা ও সু-শিক্ষিত জাতি উপহার দিতে। মানসম্মত শিক্ষা জাতির প্রতিজ্ঞাএ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৬ উপলক্ষে র‌্যালী শেষে বৃহস্প্রতিবার সকালে খাগড়াছড়ি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 শিক্ষার চাহিদা বৃদ্ধি পেয়েছে কিন্তু মানসম্মত শিক্ষা বারেনী উল্লেখ করে এ সময় তিনি আরো বলেন, শিক্ষকরাই জাতির মেরুদন্ড। বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে এ দেশকে নিয়ে মধ্য আয়ের যে স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে তার অংশিদার শিক্ষকরাও। শিক্ষকদের বেতন ও বিভিন্ন সুভিধা বৃদ্ধির মাথায় রেখে সরকার কাজ করছেন বলে তিনি জানান।

 খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রাথমিক শিক্ষা বিভাগের আহবায়ক মংক্যচিং চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন-খাগড়াছড়ি পুলিশ সুপার মো: মজিদ আলী বিপিএম সেবা,খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আ.ন.ম নাজিম উদ্দিন,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো: মামুন কবির ও খাগড়াছড়ি উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা প্রমূখ।

 আলোচনা সভা চলাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরকারের উদ্যোগ ও অগ্রযাত্রার চিত্র প্রত্যক্ষ করেন উপস্থিত নেতৃবৃন্দরা। আলোচনা সভার পূর্বে প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৬ উপলক্ষে র‌্যালীটি পৌর টাউন হল প্রাঙ্গন থেকে শহরের প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ শেষে খাগড়াছড়ি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

Comment here