খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

দীঘিনালায় মা সমাবেশ: শতভাগ উপস্থিতি নিশ্চিত করার অঙ্গীকার

দীঘিনালা প্রতিনিধি: বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করার অঙ্গীকার করেছেন অভিভাবকরা। মঙ্গলবার উপজেলার অনাথ আশ্রম উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশে এ অঙ্গিকার ব্যাক্ত করেন। শিক্ষার্থীদের ফলাফল ভাল করার লক্ষ্যে এবং শিক্ষার গুনগত মান উন্নয়নে বিদ্যালয়ে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করাসহ বেশ কিছু সিদ্ধান্তে একমত হন অভিভাবকরা। সেগুলো হলো, ছাত্র-ছাত্রীরা  যখন বাড়িতে থাকবে, বিশেষ করে  পড়াশুনার সময়টা গুরুত্ব সহকারে তদারকি করবেন। পাশাপাশি, পড়ার সময়ে মোবাইল ফোন ব্যবহার করতে না দেওয়া এবং ঘরের টিভি তখন বন্ধ রাখা হবে। শিক্ষার্থীর মনযোগ যেন পড়ার টেবিল থাকে টিভি সিরিয়ালের প্রতি না যায়।

এছাড়া শ্রেণি শিক্ষকের সাথে শিক্ষার্থীর অভিভাবক প্রতিনিয়ত মোবাইল ফোনে যোগাযোগ রেখে তাঁর সন্তানের বিদ্যালয়ে উপস্থিতির বিষয়সহ পড়ালেখার খোঁজ রাখবেন।  এর বাহিরে প্রতি শিক্ষার্থীর অভিভাবকের ফোন নাম্বার শ্রেণি শিক্ষক রেজিষ্টারে সংরক্ষন করবেন। শিক্ষার্থীর অভিভাবককে শ্রেণি শিক্ষকও ফোন দিয়ে শিক্ষার্থীর খোঁজ খবর জানাবেন। এ জন্য শ্রেণি শিক্ষককে প্রতিমাসে নিদৃষ্ট মোবাইল বিল প্রদান করা হবে বিদ্যালয় পরিচালনা কমিটির পক্ষ্য থেকে। বিদ্যালয় ছুটির আগে যদি কোন ছাত্র পালিয়ে যায় তার ব্যাপারেও কঠিন পদক্ষেপ নেওয়ার জন্য একমত পোষন করেছেন অভিভাবকরা।

অভিভাবক ও মা সমাবেশে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল হকের সভাপতি প্রধান অতিথি ছিলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাজি মোঃ জসিম উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিদ্যালয় পরিচালনা কমিটির শিক্ষানুরাগী সদস্য ও দীঘিনালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন। শিক্ষক দের মধ্য বক্তব্য রাখেন, সহকারী শিক্ষক, মোঃ ইউছুব উদ্দিন, মোঃ আলাউদ্দিন, মাহাবুব আলম, এবং প্রতিমঙ্গল চাকমা, অভিভাবক দের মধ্যে বক্তব্য রাখেন, মল্লিকা চাকমা, খোকন চাকমা, রফিকুল ইসলাম এবং সাদ্দাম হোসেন।