খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

জাতীয় শোক দিবসে তিনটহরী উচ্চ বিদ্যালয়ে দেয়ালিকা‘সূর্যাস্ত’প্রকাশ

মানিকছড়ি প্রতিনিধি: ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকীতে মানিকছড়ির তিনটহরী উচ্চ বিদ্যালয়ে পাঠভ্যাস উন্নয়ন কর্মসূচি, বিশ্বসাহিত্য কেন্দ্রের  উদ্যোগে দেয়ালিকা‘ সূর্যাস্ত’ প্রকাশ করা হয়েছে।

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষে সারা দেশের ন্যায় মানিকছড়িতে ও ব্যাপক আয়োজনে দিবসটি পালনের উদ্যোগ নিয়েছে প্রশাসন,রাজনৈতিক দল, সামাজিক ও শিক্ষাপ্রতিষ্টান। উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ‘তিনটহরী উচ্চ বিদ্যালয়’ দিবসটি পালনে নানা কর্মসূচী গ্রহন করেছে। কর্মসূচীর মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনির্মিত, কালো পতাকা উত্তোলন, শিক্ষাথী,শিক্ষকদের কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, রচনা প্রতিযোগিতা, আলোচনাসভা ও দোয়ার আয়োজন করা হয়েছে।

এছাড়া পাঠভ্যাস উন্নয়ন কর্মসূচি, বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে দেয়ালিকা‘ সূর্যাস্ত’ প্রকাশ করা হয়েছে। ১৪ আগস্ট দুপরে শিক্ষার্থী, স্কাউট শিক্ষক রুপেশ বড়ুয়া ও সহকারী গ্রন্থাগারিক আবদুল মান্নান প্রকাশিত দেয়ালিকা‘ সূর্যাস্ত’ প্রস্তুত পূর্বক তা প্রধান শিক্ষক মো. আতিউল ইসলামের হাতে হস্তান্তর করেন। যা ১৫ আগস্ট সকলের উদ্দেশ্যে প্রদর্শণ করা হবে।