জাতীয় সংবাদশিরোনামস্লাইড নিউজ

আরও ১৪টি বেসরকারি কলেজ সরকারি হলো

ডেস্ক রিপোর্ট: নতুন করে দেশের বিভিন্ন উপজেলার আরও ১৪টি বেসরকারি কলেজকে সরকারি করা হয়েছে বলে জানা গেছে। ১২ সেপ্টেম্বর বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

সরকারি হওয়া কলেজগুলোর হলো- ফরিদপুরের সালথা উপজেলার সালথা কলেজ, নেত্রকোনার আটপাড়া উপজেলার তেলিগাতী ডিগ্রি কলেজ, ময়মনসিংহের ঈশ্বগঞ্জ উপজেলার ঈশ্বগঞ্জ ডিগ্রি কলেজ, নোয়াখালীর সুবর্ণচর উপজেলার সৈকত ডিগ্রি কলেজ, রাঙামাটির রাজস্থালী উপজেলার রাজস্থালী কলেজ, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ডিগ্রি কলেজ, রাজশাহীর চারঘাট উপজেলার সরদহ মহাবিদ্যালয়, সিরাজগঞ্জের চৌহালী উপজেলার চৌহালী ডিগ্রি কলেজ ও তাড়াশ উপজেলার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব আইডিয়াল কলেজ, যশোরের বাঘারপাড়া উপজেলার শহীদ সিরাজুদ্দীন হোসেন মহাবিদ্যালয়, খুলনার দিঘলিয়া উপজেলার এম এ মজিদ ডিগ্রি কলেজ, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার শেখ ফজিলাতুন্নেসা মুজিব আইডিয়াল কলেজ, কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার ভেড়ামারা মহিলা কলেজ এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার গোবিন্দগঞ্জ কলেজ।

শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব নাছিমা খানম স্বাক্ষরিত আদেশে বলা হয়, কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা–২০১৮ অনুযায়ী এসব কলেজ গত ১০ সেপ্টেম্বর থেকে সরকারি করা হলো।

উল্লেখ্য, ২০১৬ সাল থেকে বেসরকারি কলেজকে সরকারি করার জন্য তালিকাভুক্তির কাজ শুরু করে সরকার। যাচাই-বাছাই শেষে প্রধানমন্ত্রীর অনুমোদনের পর প্রথম দফায় ২৭১টি কলেজ সরকারি করা হয়। পরে দ্বিতীয় দফায় পাঁচটি এবং বুধবার আরও ১৪টি কলেজ সরকারি করা হলো।