খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

গুইমারায় সোনালী ব্যাংক’র কার্যক্রম উদ্বোধন

স্টাফ রিপোর্টার: গুইমারাবাসীর দীর্ঘদিনের প্রতীক্ষা ও আকাংখার অবসান ঘটিয়ে অবশেষে আধুনিক সুযোগ সুবিধা ও উন্নত গ্রাহক সেবার ব্রত নিয়ে খাগড়াছড়ি’র গুইমারাতে চালু হল সোনালী ব্যাংক লিঃ এর ১২১৩তম শাখার উদ্ধোধনের মধ্যদিয়ে গুইমারাবাসীর দীর্ঘদিনে লালিত স্বপ্ন বাস্তবায়িত হয়েছে। ১৩সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকাল ৩টায় গুইমারা উপজেলার প্রানকেন্দ্র কাশেম মার্কেটের ২য় তলায় সোনালী ব্যাংকের গুইমারা শাখার আনুষ্ঠানিক উদ্ধোধন করেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী প্রত্যাবাসন ও পুর্নবাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্ত নির্দিষ্টকরণ সম্পর্কিত ট্রাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) খাগড়াছড়ি’র সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দীর্ঘ সংঘাতের রক্তাক্ত পাহাড়কে শান্তিতে আবাসস্থলে পরিণত করেছে উল্লেখ করে সাংসদ ও উপজাতীয় শরনার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন,বর্তমানে পাহাড়ের মানুষ শান্তিতে বসবাস করছে। এ সময় কুজেন্দ্র লাল ত্রিপুরা আরো বলেন, দীর্ঘ প্রতিক্ষার পর গুইমারাবাসীর মূখে হাঁসি ফুটেছে উল্লেখ করে গুইমারায় সোনালী ব্যাংক উপজেলাবাসীর স্বপ্ন পুরণ করেছে। ব্যাংকিং সুবিধা পাওয়াটা সকলের অধিকার। আর নবসৃষ্ট এ উপজেলায় সকল ক্ষেত্রে ব্যাংকের প্রয়োজনীয়তা বিষয়টি বিবেচনা করে দ্রুত সময়ের মধ্যে এ শাখা উদ্বোধন হওয়ায় ব্যাংক কর্তৃপক্ষকে অভিনন্দন জানান। ব্যাংকিং খাত সরকারের উন্নয়নের অংশিদার উল্লেখ করে এমপি বলেন, উন্নয়নের অভিষ্ট লক্ষ্যে পৌছতে হলে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে একে অপরের হাতে হাত রেখে মিলিয়ে উন্নয়নের স্বার্থে সকলকে এক হয়ে কাজ করতে হবে। বৃহস্পতিবার বিকেল ৩টায় গুইমারায় সোনালী ব্যাংক লিমিটেড গুইমারা উপজেলা শাখার ফিতা কেটে উদ্বোধন শেষে আলোচনা সভায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সোনালী ব্যাংক লিমিটেড এর সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর ওবায়েদ উল্লাহ আল মাসুদ এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সোনালী ব্যাংক লিমিটেড এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো: জাকির হোসেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, পুলিশ সুপার আলী আহমদ খান, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, সোনালী ব্যাংক লিমিটেড এর চট্টগ্রাম জেনারেল ম্যানেজার মাঈনুদ্দীন ও গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া প্রমূখ। গুইমারা উপজেলাবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশিত ব্যাংকিং সেবা নিয়ে গুইমারা কাশেম মার্কেটে সোনালী ব্যাংক লিমিটেড গুইমারা শাখা ৭ শতাংশ সুদে গ্রামীণ আবাসন সুবিধা, পল্লী গৃহায়ন ঋণসহ গ্রাহকদের জন্য অধিকতর উন্নত ও আধুনিক সকল সুবিধা নিয়ে পথ চলা শুরু করল। উল্লেখিত নবসৃষ্ট গুইমারা উপজেলায় এটাই প্রথম ব্যাংক শাখা।