খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

সম্প্রীতির জন্যই পাহাড়ে সেনাবাহিনী কাজ করছে- জিওসি

স্টাফ রিপোর্টার: কোনো অসৎ উদ্দেশ্য নিয়ে অপপ্রচার, গুজব ছড়িয়ে লাভ হবে না, সকল সম্প্রদায়ের মানুষের সম্প্রীতি রক্ষার জন্যই পাহাড়ে সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। একটি কু-চক্রীমহল সবসময় সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা চলাচ্ছে, তা হতে দেয়া হবে না।

১৩ সেপ্টেম্বর ২৪ পদাতিক ডিভিশনের চট্টগ্রাম এরিয়া কমান্ডার(জিওসি) মেজর জেনারেল এস এম মতিউর রহমান গুইমারা রিজিয়নে এক মতিবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, চাঁদাবাজি সন্ত্রাসী কার্যকলাপ কোনোভাবেই সহ্য করা হবে না, তা কঠোর হস্তে দমন করা হবে। তিনি আরো বলেন, আমাদের কাছে কোনো জাতীসত্তা নেই, মানবতাই আমাদের কাছে বড় হয়ে বিষয়। সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে সেনাবাহিনী সবসময় প্রস্তুত থাকে, আর সে জন্যই জীবনের ঝুকি নিয়েও মানুষকে রক্ষা করতে গিয়ে পাহাড় ধ্বসে মাটি চাপা পড়ে মর্মান্তিক মৃত্যুর ঘটনা বিরল দৃষ্টান্ত। কোনো দুস্কৃতিকারিদের উদ্দেশ্য যেনো সফল না হয় সে জন্য সমাজের প্রতিটি মানুষকে এগিয়ে আসার আহবান জানিয়ে আর্থ-সামাজিক উন্নয়নে সেনাবাহিনী পাহাড়ে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করছে এবং আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান জিওসি। এসময় খাগড়াছড়ির সংসদ সদস্য ও উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা বক্তব্য রাখেন।

গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল রাইসুল ইসলাম, ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন রামগড় জোন অধিনায়ক লে. কর্ণেল তারিকুল হাকিম, লক্ষ্মীছড়ি ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর জান্নাতুল ফেরদৌস, সিন্দুকছড়ি জোন উপ অধিনায়ক মেজর তৌহিদ সালাহ উদ্দিন, গুইমারা রিজিয়নের জিটুআই মেজর মঈন উদ্দিন, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশে প্রু মারমা, গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষন কান্তি দাশ, লক্ষ্মীছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান বেবি রানী বসু, গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমাসহ সরকারি কর্মকর্তা, সেনাবাহিনীর বিভিন্ন পদস্থ্য অফিসার, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে রিজিয়ন সদরে নব-নির্মিত মুশফিক গ্যালারি ও মুশফিক লাইব্রেরী পরিদর্শন করেন চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান।