খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতি অর্ধ কোটি টাকা

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভর বাজারে বুধবার গবীর রাতে এক অগ্নিকান্ডে ১২টি দোকান ঘর পুড়ে গেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার গভীর রাতে (রাত সোয়া ১২টায়) পূর্ণ বিকাশ চাকমার মুদির দোকানের দোতলায় আগুন লাগে। আগুনের খবর পেয়ে পুলিশ ও বিজিবি’র সদস্যরা এগিয়ে আসে। এরপর বাজারের ব্যবসায়ী ও ফায়ার সার্ভিসের লোকজন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। আগুন নিয়ন্ত্রণে আসার আগেই ১২টি দোকান ঘর পুড়ে যায়।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী রবিন চাকমা জানায়, তার সার ও কীটনাশক ওষুধের দোকান। দোকানের সাথে একটি গোডাউনও ছিল। আগুনে তার দোকান ও গোডাউন অধিকাংশই পুড়ে গেছে। তাঁর ১৫-২০ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান। বাজারের নৈশ প্রহরী বিকাশ কান্তি ত্রিপুরা জানান, গভীর রাতে বাজারের অলিগলি ঘুরার পর একটি দোকানে বসি। এ সময় আগুনের খবর পেয়ে আমি পুলিশ সদস্যদের খবর দিই। তারা ফায়ার সার্ভিসকে খবর দেয়। আগুন চুলা বা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে হতে পারে।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবদুল কাদের উর্ধ্বতন অফিসারের অনুমতি না পাওয়ায় এ ব্যাপারে সাংবাদিকদের কোন কথা দিতে রাজি হননি। তবে অনানুষ্ঠানিকভাবে জানান, ব্যবসায়ীরা আগুন চুলা বা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে উৎপত্তি হয়েছে। আমরা দেখেছি, সেখানে কোন চুলা নেই। তাই বলা যায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ক্ষয়ক্ষতি তাৎক্ষণিকভাবে নিরুপন করা সম্ভব হয়নি।