খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

দীঘিনালায় অস্ত্রসহ ইউপিডিএফ প্রসীত গ্রুপের সদস্য আটক

স্টাফ রিপোর্টার: সাম্প্রতিক সময়ে পাহাড়ে বিভিন্ন আঞ্চলিক দলগুলোর মধ্যে আধিপত্যের জের ধরে ক্রমাগত সংঘর্ষের প্রেক্ষিতে চাঁদাবজি বন্ধ ও অবৈধ অস্ত্র উদ্বারে সেনাবাহিনী, পুলিশ, বিজিবি সমন্ময়ে গঠিত যৌথবাহিনী চিরুনী অভিযান অব্যাহত রেখেছে ।

যৌথবাহিনীর সদস্যরা গোয়েন্দা তথ্যের ভিওিতে দীঘিনালা উপজেলার বাবুছড়া কার্বারিটিলা নামকস্থানে শুক্রবার গভীররাতে অভিযান পরিচালনা করে ইউপিডিএফ (প্রসীত) গ্রুপের সশস্র সদস্য সাধন চাকমা (৪০) পিতা:দয়াল চাকমা,বরাদাম,দীঘিনালা কে আমেরিকান তৈরী একটি অত্যাধুনিক পিস্তল ও ৫ রাউন্ড এ্যামুনেশন সহ আটক করেছে, তাছাড়া ঘটনাস্থল হতে বালু চাকমা (৪৫) নামক একচাঁদাবাজকে লক্ষ করে গুলি ছুড়লে সে পালিয়ে যেতে সক্ষম হয় ।অপরদিকে দীঘিনালা উপজেলার শিববাড়ী কালাপাহাড় নামক স্থানে ভোর ৬ টায় যৌথবাহিনীর সদস্যরা সশস্ত্র বাহিনীর গোপন আস্তানায় অভিযান চালায়। এসময় যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা দ্রু পালিয়ে যায়।

নিরাপওাবাহিনী সূত্রে জানা যায়, ২০-৩০ জনের একটি সশস্ত্র গ্রুপ গোপনে অবস্থান করে বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করত। এসময় আস্তানা থেকে সন্ত্রাসীদের ব্যবহৃত একটি একনলা বন্দুক, কিছু গান পাউডার, ফায়ারকৃত বুলেটের প্রজেক্টাইল,রান্না করার জিনিসপত্র ও কিছু নথিপত্র উদ্ধার করা হয় । সন্ত্রাসীদের গোপন আস্তানাটি নিরাপত্তা বাহিনীর সদস্যরা ভেঙ্গে দেয় বলে জানা যায়।যৌথবাহিনী হাতে আটক সাধন চাকমা এলাকার বিভিন্ন চাঞ্চল্যকর হত্যাকান্ড,ও  নাশকতা সাথে জড়িত ছিল জানায় যৌথবাহিনী। আটককৃতদের দীঘিনালা পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে ।

দীঘিনালার থানার ভারপ্্রাপ্ত কর্মকর্তা আব্দুস সালাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আটকৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে ।