গুইমারাপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

মাটিরাঙ্গায় জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন: শিশুদের শিক্ষায় এগিয়ে আসতে হবে-ব্রি. জে. কামরুজ্জামান

2487মাটিরাঙ্গা প্রতিনিধি: গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. কামরুজ্জামান এনডিসি, পিএসসি-জি বলেছেন, যে শিক্ষা মানবতাকে এগিয়ে নিয়ে যাবে তাই হলো প্রকৃত শিক্ষা। সে শিক্ষায় বাচ্চাদের অনুপ্রাণিত করতে হবে। শুধু ভালো ফলাফলই প্রকৃত শিক্ষা হতে পারেনা। শিক্ষিত জনশক্তি গড়ে তোলার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে।

৮ ফেব্রুয়ারি মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগের আয়োজনে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, প্রাথমিক শিক্ষা পদক, শিক্ষা মেলা ও শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান‘র সভাপতিত্বে এবং প্রীতি বালা ত্রিপুরা‘র সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) কৃষ্ণলাল দেবনাথ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মো. আতিকুল হক চৌধুরী পিএসসি, মাটিরাঙ্গা জোন‘র উপ-অধিনায়ক মেজর গোলাম মোর্শেদ, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসূফ চৌধুরী ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো প্রমূখ।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশ অনেকদূর এগিয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, ঠিক যে স্বপ্ন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখেছিলেন। সে লক্ষ্যে আমাদের সকলকে এগিয়ে যেতে হবে। দেশকে আরো এগিয়ে নিতে হলে শিক্ষকদেরকে দায়িত্ব নিতে হবে। তিনি বলেন, সকলে হাত হাত রেখেই আমরা সামনের দিকে এগিয়ে যাবো। সম্ভাবনার সব দুয়ারগুলো আমরা সবাই মিলেই খুলবো।

সেনাবাহিনী পাহাড়ের মানবতার কল্যাণ্যে কাজ করে যাচ্ছে উল্লেখ করে ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. কামরুজ্জামান এনডিসি, পিএসসি-জি আরো বলেন, দেশের প্রতি দায়িত্ববোধ থেকে সেনাবাহিনী সকলের পাশে আগেও ছিল আগামী দিনেও থাকবে। আপনারা যেকোন প্রয়োজনে হাত বাড়ালেই আমি আমার হাত প্রসারিত করবো। আসুন আমরা সকলে মিলেই দেশটা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলি।

অনুষ্ঠানে ২০১৫ সালের পিএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৫৪ জন শিক্ষার্থীসহ জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মাঝে ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. কামরুজ্জামান এনডিসি, পিএসসি-জি।

অনুষ্ঠানের শুরুতেই তিনি ফিতা কেটে ও বেলুন উড়িয়ে দিনব্যাপী শিক্ষা মেলার উদ্বোধন করেন। পরে আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে মেলার স্টলগুলো পরিদর্শন করেন।

 

Comment here