খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদবিনোদনশিরোনামস্লাইড নিউজ

“মায়ার বাঁধন” কাব্যগ্রন্থের মোড়ক উম্মোচন

স্টাফ রিপোর্টার: সদ্য জাতীয়করণকৃত গুইমারা কলেজের ইংরেজী প্রভাষক মোঃ কামরুজ্জামানের লেখা বাংলা কবিতার বই ও কামরুজ্জামানের প্রথম কাব্যগ্রন্থ “মায়ার বাঁধন” এর আনুষ্ঠানিক মোড়ক উম্মোচন হল আজ। ২৭সেপ্টেম্বর বিকাল ৪টায় গুইমারা উপজেলা নির্বাহী অফিসারের অস্থায়ী কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব, পিএসসি, জি।
গুইমারা কলেজের অধ্যক্ষ মোঃ নাজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মোড়ক উম্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গুইমারা সাব জোন কমান্ডার মেজর মুফতি মাহমুদ জয়, গুইমারা উপজেলা ভাইস চেয়ারম্যান (মহিলা) ঝর্ণা ত্রিপুরা, খুলনা সাহিত্য মজলিসের সদস্য বিশিষ্ট কবি ও লেখক শেখ সফর আলী, গুইমারা থানার ওসি (তদন্ত) মোঃ সফিকুল ইসলাম প্রমুখ।
“মায়ার বাঁধন” হতে দূরে না সরে, লিখেছি তব নাম বুকের পরে, পল্লীর ছায়াময় তোমার আসন, এ মোর বন্ধন ভাই মায়ার বাঁধন। কবির লেখা কবিতার ছন্দ আর গানে গানে মায়ার বাঁধনের মোড়ক উম্মোচন করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ। এসময় প্রধান অতিথি সিন্দুকছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব, মানুষের অসাধ্য বলে কিছুই নেই কবি মোঃ কামরুজ্জামান একজন ইংরেজী সাহিত্যের শিক্ষক হয়ে বাংলা সাহিত্যের চর্চা নি:সন্দেহে প্রশংসার দাবী রাখে। তিনি বলেন ইংরেজি প্রভাষক হয়েও তিনি বাংলা সাহিত্য চর্চার অনন্য দৃষ্টন্ত স্থাপন করেছেন।
পাশাপাশি আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে এলাকার আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকলকে সম্মিলিত ভাবে কাজ করার আহবান জানান তিনি।
এসময় গুইমারা কলেজের প্রভাষকবৃন্দ, কলেজের ছাত্র/ছাত্রী ছাড়াও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি হেডম্যান-কারবারী ছাড়াও ইলেক্টনিক্স ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। কবি মোঃ কামরুজ্জামান ১৯৮৮ইং সালের ২৮ অক্টোবর যশোর জেলা সদরের চৌগাছা গ্রামে জন্মগ্রহণ করেন। এমএম কলেজ থেকে ইংরেজী সাহিত্যে এম.এ ডিগ্রী অর্জণ করে গুইমারা কলেজের প্রতিষ্ঠালগ্ন থেকে ইংরেজী প্রভাষক হিসেবে কর্মরত আছেন।